তাজা খবর
বাড়িতে থেকেই অফিস করবেন ফেসবুক কর্মীরা

বাড়িতে থেকেই অফিস করবেন ফেসবুক কর্মীরা

করোনা ভাইরাসের কারণে চলমান লকডাউনের জেরে বিশ্বজুড়ে অনেক বড় বড় কোম্পানি তাদের কর্মীদের বাসায় থেকে কাজ করার সুযোগ দিয়েছেন। এরই মধ্যে জনপ্রিয় মাইক্রোব্লগিং সাইট টুইটার ঘোষণা করেছে তাদের কিছুসংখ্যক কর্মীদের আর অফিসে আসতে হবে না। তারা বাসায় থেকে কাজ করতে পারবেন।

এবার এমনই ঘোষণা দিলো জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। গত বৃহস্পতিবার (২২ মে) ফেসবুক প্রধান মার্ক জুকারবার্গ এই ঘোষণা দিয়েছেন।

ফেসবুকে লাইভ স্ট্রিমিংয়ের মাধ্যমে অভ্যন্তরীণ কর্মীদের নিয়ে এক মিটিংয়ে জুকারবার্গ জানান, কোম্পানিটি দূরবর্তী নিয়োগে জোর দিতে যাচ্ছে। এছাড়া বিদ্যমান কর্মীদের অনেকেই যাতে স্থায়ীভাবে বাসা থেকে কাজ করতে পারেন সেই সুযোগ আনা হচ্ছে।

আগামী দশ বছরের মধ্যে ফেসবুকের প্রায় অর্ধেক কর্মী বাড়িতে বসে কাজ করতে পারবেন। তবে প্রক্রিয়াটি কেমন হচ্ছে তার উপরে অনেক কিছু নির্ভর করবে।

কর্মীরা যদি কাজের প্রতি মনোযোগী হয় তাহলেই তারা এই সুবিধা পাবেন। এছাড়া বিভাগীয় প্রধানের কাছ থেকে অনুমতি প্রাপ্তি সাপেক্ষে তারা বাসায় থেকে কাজ করতে পারবেন।

সম্প্রতি টুইটার জানিয়েছে, লকডাউনে গত কয়েক মাসে তাদের কর্মীরা এটা প্রমাণ করে দিয়েছেন যে, বাড়ি থেকেও সমান ভাবে কাজ করা সম্ভব। তাই বাড়ি থেকেই যদি সুষ্ঠুভাবে অফিসের সব কাজ করা যায়, সে ক্ষেত্রে অফিসে আসার প্রয়োজন কোথায়! তাই ‘ওয়ার্ক ফ্রম হোম’ ব্যবস্থাই স্থায়ীভাবে চালু করে দেওয়া হল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*