তাজা খবর
কাতার প্রবাসীদের ঘরে ঘরে প্রধানমন্ত্রীর উপহার

কাতার প্রবাসীদের ঘরে ঘরে প্রধানমন্ত্রীর উপহার

করোনা পরিস্থিতিতে চাকরি হারানো প্রবাসীদের জন্য ৩৫ লাখ টাকার বরাদ্দকৃত প্রধানমন্ত্রীর ত্রাণ উপহার দূতাবাসের কাছে সাহায্যপ্রার্থী কর্মহীনদের বাসায় গিয়ে পৌঁছিয়ে দিচ্ছেন শ্রম কাউন্সিলর। এমন উদ্যোগকে স্বাগতম জানিয়েছেন কমিউনিটি নেতারা।

করোনার কারণে চাকরি হারিয়ে বিপাকে কাতার প্রবাসী বাংলাদেশিরা, খাদ্যসঙ্কটে থাকাদের খাদ্যসামগ্রী দিয়ে সহযোগিতা করে যাচ্ছেন বিভিন্ন সংগঠন। কাতার প্রবাসীদের জন্য ৩৫ লাখ টাকার বরাদ্দকৃত প্রধানমন্ত্রীর ত্রাণ উপহার ও পৌঁছিয়ে দিচ্ছেন দূতাবাস, করোনার পরিস্থিতিতে দূতাবাসের সাহায্য ও দূতাবাস কর্মকর্তাদের কাছে পেয়ে খুশি প্রবাসীরা।

কাজ হারানো কর্মহীন প্রবাসীদের পাশে দাঁড়ানোর জন্য বাংলাদেশ কমিউনিটি ও দূতাবাসকে ধন্যবাদ জানান কমিউনিটির নেতা কাতার গোপালগঞ্জ সমিতির সভাপতি হাসিবুর রহমান।

দেশটির জন্য দুই কিস্তিতে উপহার কর্মহীন প্রবাসীদের মাঝে বিতরণ করে যাচ্ছেন বলে জানালেন কাতার বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর ড.মোহাম্মদ মুস্তাফিজুর রহমান।

কাতারের বাংলাদেশ দূতাবাসের সূত্রমতে, দেশটিতে ৫০০ এর বেশি বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ছোট দেশ হিসেবে এত বেশি আক্রান্ত হওয়ায় প্রবাসীরা আতঙ্কে দিন পার করছে।

কাতার ফটিকছড়ি সমিতির সভাপতি আব্দুল আল মঞ্জুর বলেন, ‘দেশটিতে লাফিয়ে লাফিয়ে বাড়ছেই করোনা আক্রান্তের সংখ্যা, এত বেশি লোক আক্রান্ত হওয়ায় আমরা আতঙ্কিত হয়ে পড়েছি। আমরা দেশটিতে পরিবার নিয়ে বসবাস করি তাই আরও বেশি ভয় পাচ্ছি’।

দেশটিতে এখন পর্যন্ত প্রায় ৫৭ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৩৮ জন, সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৩০ হাজারের বেশি।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনার উপস্থিতি ধরা পড়ে। বর্তমানে বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা বাড়তেই আছে। মোট আক্রান্তের সংখ্যা ৫৯ লাখ ৪৫ হাজার ৭৩৭ জন। গোটা বিশ্বে ভাইরাসটি সংক্রমিত মৃত্যুর সংখ্যা ৩ লাখ ৬৫ হাজার ৩৬৮জন। সুস্থ হয়েছেন ২৫ লাখ ৭ হাজার ৩৫৪ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*