তাজা খবর
লোহাগাড়ায় জ্বর-শ্বাসকষ্ট নিয়ে যুবকের মৃত্যু

লোহাগাড়ায় জ্বর-শ্বাসকষ্ট নিয়ে যুবকের মৃত্যু

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় করোনার (কোভিড-১৯) উপসর্গ নিয়ে এক যুবকের (৩৮) মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা সদরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। ওই রাতেই তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, ওই যুবক এক সপ্তাহ আগে জ্বর, সর্দি ও কাশিতে আক্রান্ত হন। তিনি প্রাইভেট চিকিৎসকের পরামর্শে ঘরে থেকেই চিকিৎসা নিচ্ছিলেন। গতকাল মঙ্গলবার দুপুরে তাঁর শ্বাসকষ্ট দেখা দেয়।

স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য মো. মুজিবুর রহমান বলেন, এক সপ্তাহ আগে করোনাভাইরাসের উপসর্গ দেখা দিলে ওই যুবক ঘরে থেকেই চিকিৎসাসেবা নেন। গতকাল দুপুরে তাঁর শ্বাসকষ্ট শুরু হয়। পরে পরিবারের সদস্যরা তাঁকে উপজেলা সদরের একটি বেসরকারি ক্লিনিকে নিয়ে ভর্তি করেন। সন্ধ্যার দিকে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। এরপর ওই রাতেই স্বাস্থ্যবিধি মেনে জানাজা শেষে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ হানিফ বলেন, ‘করোনার উপসর্গ নিয়ে ওই যুবকের মৃত্যুর বিষয়টি আমাদের জানানো হয়নি। তবে শুনেছি, তাঁকে স্বাস্থ্যবিধি মেনেই দাফনের ব্যবস্থা করা হয়েছে।’ তিনি আরও বলেন, ওই যুবকের পরিবারের সদস্যসহ যাঁরা তাঁর সংস্পর্শে ছিলেন, তাঁদের নমুনা সংগ্রহ করা হবে। তা ছাড়া সংস্পর্শে আসা সবাইকে বাড়িতে ১৪ দিনের কোয়ারেন্টিন (সঙ্গনিরোধ) মেনে চলতে বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*