তাজা খবর
ফটিকছড়িতে নতুন করে পাঁচজনের করোনা শনাক্ত

ফটিকছড়িতে নতুন করে পাঁচজনের করোনা শনাক্ত

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় স্বাস্থ্য বিভাগের এক কর্মীসহ নতুন করে পাঁচজনের করোনা শনাক্ত হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে নমুনা পরীক্ষার প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়। এ নিয়ে উপজেলায় মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ২৩। তাঁদের মধ্যে দুজন সুস্থ হয়েছেন।

নতুন করে করোনা শনাক্ত হওয়া পাঁচজনের মধ্যে একজন উপজেলা স্বাস্থ্যকেন্দ্রের স্বাস্থ্য পরিদর্শক, নাজিরহাটের একটি ডায়াগনস্টিক সেন্টারের তিন নার্স ও উপজেলার বাগানবাজারের এক যুবক। এ নিয়ে উপজেলায় গত তিন মাসে কোভিড-১৯–এ আক্রান্ত হয়েছেন ২৩ জন।

উপজেলা স্বাস্থ্যকেন্দ্র সূত্র জানায়, গতকাল রাতে চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাগার থেকে পাঠানো প্রতিবেদনে পাঁচজনের করোনাভাইরাস শনাক্ত হওয়ার বিষয়টি উল্লেখ করা হয়। এরপর থেকে তাঁদের বাড়িতে আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ফটিকছড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মুহাম্মদ ইলিয়াছ চৌধুরী জানান, যে হারে আক্রান্ত ব্যক্তির সংখ্যা বাড়ছে, তাতে স্বাস্থ্য বিভাগও উদ্বিগ্ন। তবে সম্ভাব্য ব্যবস্থা নেওয়ার বিষয়টি ঠিক করা আছে। করোনা প্রতিরোধে জনগণকে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চলতে হবে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, উপজেলায় এ পর্যন্ত ৪৭৭ জনের নমুনা সংগ্রহ করে চট্টগ্রামের ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) হাসপাতাল এবং চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের ল্যাবে পাঠানো হয়েছে। গতকাল রাত পর্যন্ত ৩৮০টি নমুনার ফল পাওয়া গেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সায়েদুল আরেফিন জানান, আক্রান্ত ব্যক্তিদের বাড়ি লকডাউন করা হয়েছে। তাঁদের সবার অবস্থা মোটামুটি ভালো। স্বাস্থ্য বিভাগ তাঁদের যথাযথ চিকিৎসার ব্যবস্থা নিশ্চিত করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*