তাজা খবর
জুমকে টেক্কা দিতে গুগল মিট এখন স্মার্টফোনে

জুমকে টেক্কা দিতে গুগল মিট এখন স্মার্টফোনে

কোভিড-১৯ বিপর্যয়ের শুরু থেকেই সামাজিক দূরত্ব বজায় রেখে বাসা থেকে কাজের জন্য ভিডিও কনফারেন্সিং প্ল্যাটফর্মের দ্রুত ব্যবহার বেড়েছে। তবে বিভিন্ন টেক জায়ান্ট গুগল, মাইক্রোসফট, এবং ফেসবুক থেকে এগিয়ে রয়েছে জুম। তাই এসব প্ল্যাটফর্মগুলো প্রতিনিয়ত প্রতিযোগিতায় টিকে থাকতে নতুন নতুন ফিচার নিয়ে আসছে। তারই ধারাবাহিকতায় অ্যান্ড্রয়েড ও আইওএস ডিভাইসে থাকা জিমেইল অ্যাপ থেকে গুগল মিট চালু করতে নতুন শর্টকাট ফিচার চালু করেছে গুগল।

গুগল কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানায়, জিমেইল অ্যাপ থেকে স্মার্টফোন ইউজাররা গুগল মিট চালু করতে ‘নিউ মিটিং’ ফিচারে ট্যাপ করতে হবে। এখান থেকে একটি মিটিং লিংক তৈরি হবে যা দিয়ে অন্যান্য ইউজারদের কাছে গুগল মিট এ অংশগ্রহণের জন্য ইনভাইট পাঠানো যাবে।

এছাড়া জিমেইল ইউজাররা চাইলে এই ফিচারটি বন্ধ করে রাখতে পারবে। ফিচারটি বন্ধ করতে জিমেইল অ্যাপের সেটিং সেকশন থেকে অ্যাকাউন্ট সিলেক্ট করে নিচের দিকে স্ক্রল করে ‘মিট’ ফিচারটি বাতিল করুন।

ইতোমধ্যে গুগল কর্তৃপক্ষ জিমেইলের ডেক্সটপ ভার্সনে ‘গুগল মিট’ শর্টকাট ফিচারটি যুক্ত করেছে। যা দিয়ে বিনামূল্যে যেকোনো জিমেইল ইউজারদের সঙ্গে ভিডিও কনফারেন্স করা যাবে। তবে এর আগে এই ফিচারটি শুধুমাত্র গুগলের জি সুইট ইউজারদের জন্য ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*