তাজা খবর
পুলিশ চিকিৎসকসহ আরও ৮ জনের করোনা শনাক্ত মিরসরাইয়ে

পুলিশ চিকিৎসকসহ আরও ৮ জনের করোনা শনাক্ত মিরসরাইয়ে

চট্টগ্রামের মিরসরাইয়ে ৪ পুলিশ সদস্য ও একজন চিকিৎসকসহ নতুন করে আরও ৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত ১০ পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে মিরসরাইয়ে।

রোববার (২১ জুন) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

নতুন শনাক্ত হওয়া ৮ জনের মধ্যে ৪ জন পুলিশ সদস্য। তাদের মধ্যে দুজন জোরারগঞ্জ থানার, দুজন মিরসরাই থানার পুলিশ সদস্য। বাকি চারজনের মধ্যে ১৬ নম্বর সাহেরখালী ইউনিয়নের ৩ নম্বর গজারিয়া ওয়ার্ডের হাসু মুহুরী বাড়ির তিন বাসিন্দা। এদের মধ্যে দুজন নারী ও একজন শিশু রয়েছে। অপর একজন চিকিৎসক। তার বাড়ি উপজেলার বারইয়ারহাটে।

মিরসরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মকর্তা ডা. মিজানুর রহমান জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পাঠানো নমুনা পরীক্ষায় শনিবার রাতে ৮ জনের ‘পজিটিভ’ শনাক্ত হয়। তাদের চারজন পুলিশ সদস্য, একজন চিকিৎসক, দুজন একই বাড়ির নারী ও একজন শিশু রয়েছে। আক্রান্ত সবাই হোম কোয়ারেন্টাইনে আছেন।

প্রসঙ্গত, গত ১৮ এপ্রিল উপজেলায় প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়। সর্বশেষ ১৭ জুন পর্যন্ত উপজেলায় ৩৮ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩ জন, হাসপাতালে আইসোলেশনে আছেন ১১ জন, হোম কোয়ারান্টাইনে আছেন ১৪ জন। ১৭ জুন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩ জন রোগী।

এছাড়া উপজেলায় মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৭৩ জনের। রিপোর্ট পাওয়া গেছে ১৪৭ জনের। গত ১৪ জুন চট্টগ্রাম সিভিল সার্জনের কার্যালয় মিরসরাই উপজেলাকে সবুজ জোন হিসেবে ঘোষণা করেছে। তবে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি না মানার কারণে উপজেলায় দিন দিন বাড়ছে রোগীর সংখ্যা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*