তাজা খবর
চট্টগ্রামে পাহাড় থেকে ৩৫০ স্থাপনা উচ্ছেদ

চট্টগ্রামে পাহাড় থেকে ৩৫০ স্থাপনা উচ্ছেদ

চট্টগ্রাম মহানগরীর উত্তর পাহাড়তলী, সীতাকুণ্ড উপজেলার জঙ্গল সলিমপুর এবং হাটহাজারী উপজেলার জালালাবাদ মৌজার ১৬টি পাহাড় থেকে প্রায় ৩৫০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

চট্টগ্রাম জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের যৌথ অভিযানে বুধবার (২৪ জুন) দিনব্যাপী এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এ সময় উচ্ছেদে বাঁধা দেওয়ায় ১০জনকে সাত দিন করে জেল দেওয়া হয়েছে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

পাহাড়ের দখল উচ্ছেদে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের ৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। তারা হলেন-সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন রায়, হাটহাজারী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) শরীফ উল্লাহ, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম, আবদুস সামাদ শিকদার ও মামুন আহমেদ অনিক।

এ প্রসঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম বলেন, পাহাড় ব্যবস্থাপনা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী, বায়েজিদ ও সীতাকুণ্ডে ১৬টি পাহাড়ে যৌথ অভিযান চালানো হয়েছে। অভিযানে ১৬টি পাহাড়ে চরম ঝুঁকিপূর্ণভাবে বসবাসরত ৩৫০টি ঘর উচ্ছেদ করা হয়েছে। প্রায় সাত কিলোমিটার এলাকা জুড়ে এই অভিযান চালানো হয়। এ সময় অভিযানে বাঁধা দেওয়ার অপরাধে ১০ জনকে সাতদিন করে জেল দেওয়া হয়েছে। এছাড়াও ৩০টি বৈদ্যুতিক মিটারও জব্দ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*