তাজা খবর
সমালোচনায় করোনার সংকট থেকে উত্তরণ সম্ভব নয়, খুঁজতে হবে সমাধান: নাছির

সমালোচনায় করোনার সংকট থেকে উত্তরণ সম্ভব নয়, খুঁজতে হবে সমাধান: নাছির

করোনা একটি বৈশ্বিক মহামারী। এটা সামাল দিতে বিশ্বের সরকার প্রধানরা বিভিন্ন পদক্ষেপ নিচ্ছেন। আমাদের মতো উন্নয়নশীল দেশে জীবন ও জীবিকার সমন্বয়ে করোনা মহামারী নিয়ন্ত্রণের প্রচেষ্টা চলছে।

অথচ কেউ কেউ এর সমালোচনা করেই চলেছেন। সমালোচনায় সংকট থেকে উত্তরণ সম্ভব নয়। সমাধান খুঁজতে হবে সম্মিলিতভাবে দেশের সর্বস্তরের নাগরিককে। স্বাস্থ্যবিধি মেনে, সামাজিক দূরত্ব যতটা সম্ভব বজায় রেখে আমরা যদি দেশের প্রতিটি প্রয়োজনীয় সেক্টর সচল রেখে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলা করতে পারি তবেই বাঁচবে দেশ, বাঁচবে দেশের সর্বস্তরের মানুষ।

সোমবার (২৯ জুন) নগরের বিপণিবিতান কার্যালয়ে ব্যবসায়ী কল্যাণ সংস্থা ও বিপণি বিতান দোকান কর্মচারী ইউনিয়নের উদ্যোগে কর্মচারীদের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণকালে মেয়র আ জ ম নাছির উদ্দীন এসব কথা বলেন।

তিনি বলেন, সরকার সবদিক বিবেচনায় শপিংমলসহ অন্যান্য ব্যবসাকেন্দ্র সীমিত আকারে চালু রেখেছে। এতে করে কম বেশি সবাই উপকৃত হচ্ছেন। দেশের অর্থনীতি যদি দেউলিয়া হয়ে যায় বেঁচে থাকলেও আমাদের ঘুরে দাঁড়াতে বেশ বেগ পেতে হবে। দেশ ও দেশের অর্থনৈতিক কর্মকাণ্ড ঠিক রেখে গণস্বাস্থ্য সংরক্ষণ সরকারের জন্য বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। আমরা আশাবাদী যে, সতর্কভাবে দেশের মানুষ সরকার ও প্রশাসনকে সহযোগিতা করলে সংকট উত্তরণ কঠিন হবে না।

এ সময় মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, বিপণি বিতান ব্যবসায়ী কল্যাণ সংস্থার সভাপতি মো. সাগির, বিপণি বিতান দোকান কর্মচারী ইউনিয়নের সভাপতি নির্মল কান্তি শীল, সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*