তাজা খবর
বাঁশখালীর পাহাড়ী এলাকায় বিষক্রিয়ায় হাতির বাচ্চার মৃত্যু

বাঁশখালীর পাহাড়ী এলাকায় বিষক্রিয়ায় হাতির বাচ্চার মৃত্যু

বাঁশখালী উপজেলার পুকুরিয়া বৈলগাঁও পাহাড়ী এলাকার লটহল ধলতলীতে এক মৃত হাতির বাচ্চা পাওয়া গেছে। সোমবার মৃত হাতির ময়নাতদন্ত করেছে উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা সবুজ কান্তি নাথ ও শুভ কান্তি দাশ।

হাতির বাচ্চাটি বিষক্রিয়ায় মারা গেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। এ নিয়ে চলতি বছরে বাঁশখালীর সাধরপুর রেঞ্জের আওতায় পাহাড়ি এলাকায় ৪টি হাতির মৃত্যু হলো। প্রথমে ৫ ফেব্রয়ারি সাধনপুরে পাহাড়ি হাতির মৃত্যু হয় । এর পর ৩০ মার্চ সাধনপুর লটমনি পাহাড়ে এবং ২৩ মে একইভাবে হাতির মৃত্যুর ঘটনা ঘটে।

স্থানীয় ও বন বিভাগের দায়িত্বশীল সূত্রে জানা যায়, পুকুরিয়া বৈলগাঁও পাহাড়ী এলাকার লটহল মৌজার ধলতলীতে মৃত হাতি দেখতে পেয়ে স্থানীয়রা বনবিভাগকে অবহিত করে।

উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা সবুজ কান্তি নাথ বলেন, মৃত হাতিটির ময়নাতদন্তের জন্য প্রয়োজনীয় নমুনা সংগ্রহ করা হয়েছে। প্রাথমিকভাবে বিষক্রিয়ার কারণে মারা যেতে পারে বলে তিনি ধারণা করেন ।

বনবিভাগের সাধনপুর রেঞ্জ এর পুকুরিয়া বনবিট কর্মকর্তা মনসুর আহমদ বলেন, কীভাবে হাতিটি মারা গেছে এখনো পর্যন্ত জানা যায়নি। তবে বিস্তারিত জানার জন্য চেষ্টা চলছে বলে তিনি জানান ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*