তাজা খবর
৫০ শয্যা নিয়ে যাত্রা শুরু ১০০ শয্যার বিদ্যানন্দ হাসপাতালের

৫০ শয্যা নিয়ে যাত্রা শুরু ১০০ শয্যার বিদ্যানন্দ হাসপাতালের

করোনা রোগীদের চিকিৎসার জন্য চট্টগ্রামে চালু হয়েছে ১০০ শয্যার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) ও বিদ্যানন্দ ফাউন্ডেশনের উদ্যোগে করোনা ফিল্ড হাসপাতাল।

বুধবার (১ জুলাই) পতেঙ্গায় বি কে কনভেনশন সেন্টারে আনুষ্ঠানিকভাবে সিএমপি-বিদ্যানন্দ ফিল্ড হাসপাতাল উদ্বোধন করেন সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান।

এই হাসপাতালে রয়েছে ২০টি হাই ফ্লো অক্সিজেন সুবিধা সংবলিত বেড। ১২ জন চিকিৎসক, ১৮ জন নার্স ও ৫০ জন স্বেচ্ছাসেবক থাকবেন সার্বক্ষণিক চিকিৎসা ও সেবার দায়িত্বে।

একটি সেন্ট্রাল অক্সিজেন সিস্টেমের মাধ্যমে প্রতিটি বেডে অক্সিজেন সংযোগও রাখা হয়েছে। এছাড়াও রোগীদের যাতায়াত সুবিধায় থাকবে সার্বক্ষণিক অ্যাম্বুলেন্স সার্ভিসও রাখা হয়েছে।

সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (জনসংযোগ) মোহাম্মদ আবুবকর সিদ্দিক বলেন, বিদ্যানন্দ ফাউন্ডেশনের অর্থায়নে ও সিএমপির সহযোগিতায় এ অস্থায়ী ফিল্ড হাসাপাতাল বুধবার উদ্বোধন করেছেন সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান স্যার।

তিনি জানান, নগরের জনসাধারণ এই হাসপাতালের মাধ্যমে সম্পূর্ণ বিনামূল্যে করোনা টেস্ট করাতে পারবেন। প্রাথমিকভাবে প্রতিদিন ১০টি করে স্যাম্পল সংগ্রহ করা হবে। এছাড়া আক্রান্ত হলে চিকিৎসা সেবাও পাবেন বিনামূল্যে।

এ সময় সিএমপির অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম, অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) এস এম মোস্তাক আহমদ খান, অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) শ্যামল কুমার নাথসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*