তাজা খবর
উদ্বোধন করা হলো বিজিএমইএ করোনা ফিল্ড হাসপাতাল

উদ্বোধন করা হলো বিজিএমইএ করোনা ফিল্ড হাসপাতাল

বৈশ্বিক মহামারীতে করোনা আক্রান্ত পোশাকশিল্পের শ্রমিক-কর্মচারী ও স্থানীয় অসহায় জনগণের চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে চট্টগ্রাম সল্টগোলায় উদ্বোধন করা হয়েছে বিজিএমইএ কোভিড-১৯ ফিল্ড হাসপাতাল।

বিজিএমইএ চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের সম্মেলন কক্ষে (২ জুলাই) বৃহস্পতিবার ভিডিওতে উদ্বোধন করা হয় হাসপাতালটি ।

জুম অ্যাপসের মাধ্যমে এই অনুষ্ঠানে প্রধান অতিথি হন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। উদ্বোধক ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী। বিশেষ অতিথি ছিলেন বিজিএমইএর সভাপতি ড. রুবানা হক এবং চট্টগ্রামের বিভাগীয় কমিশনার এবিএম আজাদ।

বাণিজ্যমন্ত্রী বলেন, “মানুষ মানুষের জন্য “-এ কথা মনে রেখেই বিজিএমইএ চট্টগ্রামে কোভিড-১৯ ফিল্ড হাসপাতাল স্থাপনের জন্য বিজিএমইএ-কে ধন্যবাদ জানান।

ড. রুবানা হক সামাজিক দায়বদ্ধতা কর্মসূচির অংশ হিসেবে বিজিএমইএ কোভিড-১৯ ফিল্ড হাসপাতাল চালু করায় চট্টগ্রামের পোশাক শিল্প সংশ্লিষ্ট সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন জানান।

এ হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা সহায়তাসহ সুযোগ-সুবিধা উত্তরোত্তর বাড়ানোর আহ্বান জানান তিনি।

এ ছাড়াও কোভিড-১৯ শনাক্তকরণে (টেস্ট) বিজিএমইএ একটি আরটি-পিসিআর মেশিন ‘বাংলাদশে ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিইউডি) অনুদান হিসেদে বেদে।

তিনি বলেন, বিজিএমইএর এ উদ্যোগের ফলে চট্টগ্রামে করোনা জনিত দুর্ভোগ কিছুটা হলেও লাঘব হবে।

জুম অ্যাপসের মাধ্যমে সংযুক্ত ছিলেন বিজিএমইএর সহ-সভাপতি মশিউল আলম সজল, সাবেক প্রথম সহ-সভাপতি খলিলুর রহমান, এসএম আবু তৈয়ব ও বিজিএমইএ হাসপাতাল বিষয়ক স্থায়ী কমিটির চেয়ারম্যান ও সাবেক পরিচালক সেলিম রহমান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*