তাজা খবর
সরকার চলতি মেয়াদেই চালু করতে যাচ্ছে বিরল স্থলবন্দর

সরকার চলতি মেয়াদেই চালু করতে যাচ্ছে বিরল স্থলবন্দর

সরকার চলতি মেয়াদেই চালু করতে যাচ্ছে দিনাজপুরের বিরল স্থলবন্দর।রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন ও নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী গত সোমবার বিরল স্থলবন্দর এলাকা পরিদর্শনকালে এক জনসমাবেশে এ কথা বলেন।

বেলা ১১টা থেকে উপজেলার ঠনঠনিয়া এলাকায় প্রস্তাবিত বিরল স্থলবন্দরে আওয়ামী লীগের নেতারাসহ স্থানীয় লোকজন জড়ো হতে থাকেন। পরে রেলমন্ত্রী ও নৌপরিবহন প্রতিমন্ত্রী সেখানে পৌঁছে প্রস্তাবিত এলাকাটি পরিদর্শন করেন।

প্রতিমন্ত্রী বলেন, ইতিমধ্যে ৬৫ কোটি টাকা ব্যয়ে স্থলবন্দর এলাকায় সড়ক ও জনপথ (সওজ) বিভাগ থেকে একটি রাস্তা নির্মাণ করা হয়েছে।১ হাজার ৩০০ কোটি টাকায় রেললাইনের কাজ ও জমি অধিগ্রহনের কাজও সম্পন্ন হয়েছে।

রেলমন্ত্রী বলেন, ‘এ অঞ্চলটি লালমনিরহাট ডিভিশনের আওতাধীন। ইতিমধ্যে একটি প্রস্তাবনা তৈরি করা হয়েছে।অতি শীগ্রই একটি প্রকল্প গ্রহণের মাধ্যমে বন্দরের কাজ শুরু করা হবে। এরই মধ্য দিয়ে ভারত ও নেপালের সাথে ব্যাবসার সম্প্রসারণ ঘটবে।’

উক্ত সমাবেশে আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমাকান্ত রায়, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান এবং আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের অন্যান্য নেতারা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*