তাজা খবর
ভাটিয়ারীতে সেনাবাহিনীর ফ্রি চিকিৎসা পেল ৮০জন প্রসূতি মা

ভাটিয়ারীতে সেনাবাহিনীর ফ্রি চিকিৎসা পেল ৮০জন প্রসূতি মা

বাংলাদেশ সেনাবাহিনী সীতাকুণ্ডের ভাটিয়ারী ইউনিয়নের হাজ্বী টি.এ.সি উচ্চ বিদ্যালয়ে প্রসূতি মায়েদের ফ্রি চিকিৎসা দিয়েছে।৮ জুলাই (বুধবার) সকাল ১০ টা থেকে দিনব্যাপী প্রসূতি মায়েদের উক্ত চিকিৎসা ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। প্রায় ৮০ জন গর্ভবতী মায়ের ফ্রি চিকিৎসা সেবা প্রদান করা হয়।

এছাড়া বিনামুল্যে প্রয়োজনীয় সকল ওষুধ সরবরাহ, করোনা সংক্রমণ প্রতিরোধে সচেতনতা সৃষ্টিসহ দুস্থ অসহায় প্রসূতি মায়েদের পুষ্টি চাহিদা পূরণে সেনাবাহিনীর পক্ষ থেকে সৌজন্যমূলক পুষ্টিকর খাবারও উপহার দেওয়া হয়।

এ চিকিৎসা ক্যাম্পেইনে স্বাস্থ্যসেবা প্রদান করেন চট্টগ্রাম সন্মিলিত সামরিক হাসপাতালের এর গাইনি ও প্রসূতি বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসক লেফটেন্যান্ট কর্নেল ডা. মাহমুদা আশরাফী ফেরদৌসি। প্রথমে প্রসূতি মায়েদেরকে জীবাণুনাশক স্প্রে করা হয়। এরপর তাপমাত্রা ও ওজন পরিমাপ করা হয়। পরে চিকিৎসা সেবা দিয়ে তাদের বিনামূল্যে ওষুধ পত্র দেওয়া হয়।

এব্যাপারে ১৮ ফিল্ড অ্যাম্বুলেন্সের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ সরফরাজ হায়দার বলেন, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনী বছরব্যাপী সারাদেশে বিশেষ স্বাস্থ্যসেবা কর্মসূচীর অংশ হিসেবে ২৪ পদাতিক ডিভিশন ও চট্টগ্রাম এরিয়া সদর দপ্তর এর সার্বিক ব্যবস্থাপনায় ১৮ ফিল্ড অ্যাম্বুলেন্স ও সিএমএইচ চট্টগ্রামের যৌথ উদ্যেগে বিভিন্ন এলাকায় গরীব ও দুস্থদের মাঝে বিনামুল্যে স্বাস্থ্য সেবা প্রদান করে আসছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*