কক্সবাজারচট্টগ্রাম

চকরিয়ার ইউপি চেয়ারম্যান কারাগারে

কক্সবাজারের চকরিয়ার সাহারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নবী হোছাইনকে কারাগারে প্রেরণ করেছে আদালত। অপহরণপূর্বক হত্যাচেষ্টা ও পুলিশের উপর আক্রমণের ঘটনায় দায়ের হওয়া পৃথক দুটি মামলায় উচ্চতর আদালত থেকে শর্তসাপেক্ষে জামিন নিয়েছিলেন তিনি।

সোমবার (৮ জুলাই) দুপুরে ওই জামিনের শর্তমতে নিম্ন আদালত কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ মুন্সি আব্দুল মজিদের আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। আদালত দু’পক্ষের আইনজীবীর শুনানির পর জামিন নামঞ্জুর করে জেলা কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

এ তথ্য নিশ্চিত করেছেন মামলার বাদী পক্ষের আইনজীবী এডভোকেট আয়াছুর রহমান। তিনি জানান, ইতিপূর্বে সাহারবিলে আবুল কালামকে অপহরণপূর্বক হত্যাচেষ্টার অভিযোগে তার ভাই সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মহসিন বাবুল বাদী হয়ে বর্তমান চেয়ারম্যান নবী হোছাইনসহ কয়েকজনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন। ওই মামলার অভিযুক্তদের ধরতে গিয়ে হামলার শিকার হয় পুলিশ। ফলে পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। এ মামলায়ও চেয়ারম্যান নবী হোছাইনকে আসামি করা হয়।

তিনি আরও বলেন, দুটি মামলায় অভিযুক্ত হওয়ার পর উচ্চতর আদালত থেকে শর্তসাপেক্ষে জামিন নিয়ে সোমবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। বাদী ও বিবাদী পক্ষের আইনজীবীর বক্তব্য শুনে আদালত চেয়ারম্যান নবী হোছাইনকে জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, চেয়ারম্যান নবী হোছাইনের বিরুদ্ধে গরু চুরি, অপহরণ, পুলিশ এসল্টসহ ১০টি মামলার নথি থানায় থাকলে সবকটি মামলায় জামিনে ছিলেন চেয়ারম্যান নবী হোছাইন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *