চট্টগ্রামবাঁশখালীলোহাগাড়া

চট্টগ্রামে দুই উপজেলায় চলছে ভোটগ্রহণ

চতুর্থ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে চট্টগ্রামের দুই উপজেলা বাঁশখালী ও লোহাগাড়ায় ভোটগ্রহণ চলছে।

বুধবার (৫ জুন) সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত।

নির্বাচনে দুই উপজেলায় মোট ২২ জন প্রার্থীকে ভোটাধিকার প্রদান করবেন ৬ লাখ ৩ হাজার ৪১৫ জন ভোটার।
নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, বাঁশখালী ও লোহাগাড়া উপজেলার ১৮৬টি ভোটকেন্দ্রের ১৪৩৭টি বুথে ভোটগ্রহণ করা হচ্ছে।

এর মধ্যে বাঁশখালী উপজেলায় ১১৫টি কেন্দ্রে ৮৫৬টি বুথ ও লোহাগাড়া উপজেলায় ৭১টি কেন্দ্রে ৫৮১টি বুথে ভোটগ্রহণ করা হচ্ছে।
বাঁশখালীতে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৭৬ হাজার ৯০৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ২ হাজার ৩২১ জন, মহিলা ভোটার ১ লাখ ৭৪ হাজার ৫৮১ জন, তৃতীয় লিঙ্গের (হিজড়া) ভোটার রয়েছে ৪জন।

অন্যদিকে লোহাগাড়ায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এ উপজেলায় মোট ভোটার ২ লাখ ২৬ হাজার ৫৯০ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২১ হাজার ৫০০ জন ও মহিলা ভোটার ১ লাখ ৫ হাজার ৯০ জন।

বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি রিটার্নিং কর্মকর্তা জেসমিন আক্তার বাংলানিউজকে বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহণের জন্য ২২ জন ম্যাজিস্ট্রেট, বিজিবি ৬ প্লাটুন, পুলিশ, আনসার ব্যাটালিয়ন সহ বিপুল সংখ্যক আইনশৃংখলা বাহিনী মোতায়েন করা হয়েছে।

লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ ইনামুল হাছান নির্বাচনের কেন্দ্রগুলোতে সার্বিক নিরাপত্তার জন্য প্রয়োজনীয় সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *