পার্বত্য চট্টগ্রাম

চিম্বুকের ম্রো শিশুরা পেলো সেনাবাহিনীর শিক্ষা উপকরণ

বান্দরবানে বসবাসকারী জনসাধারণের জীবনযাত্রার মান উন্নয়নে বাংলাদেশ সেনাবাহিনী দীর্ঘদিন ধরে কাজ করছে। ইতিমধ্যে দুর্গম এলাকায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সহায়ক সামগ্রী বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার দুপুরে বান্দরবান রিজিয়নের আয়োজনে জেলার চিম্বুক এলাকার চিম্বুক পাড়া প্রাথমিক বিদ্যালয়ে ১০০ জন ম্রো ছাত্রছাত্রীর মাঝে শিক্ষা সহায়ক উপকরণ, শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ৬৯ পদাতিক ব্রিগেড কমান্ডার, ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহম্মেদ।

এসময় উপস্থিত ছিলেন লুম্বীনি মিটেডের পরিচালক, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহ সুলতান ইকবাল, জোন কমান্ডার লে. কর্নেল এএসএম মাহমুদুল হাসান ও ক্যাপ্টেন মোহাম্মদ আব্দুল মান্নান। এছাড়াও উপস্থিত ছিলেন স্থানীয় জনপ্রতিনিধি, পাড়া কারবারি, বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহম্মেদ বলেন, পার্বত্যাঞ্চলে স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অবকাঠামোগত উন্নয়ন, জনসাধারণের মাঝে সুচিকিৎসার ব্যবস্থা করা, যোগাযোগ ব্যবস্থার জন্য রাস্তাঘাটের উন্নয়নসহ সকল কর্মকাণ্ডে নিরলস কাজ করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী। এ কার্যক্রম আগামীতেও চলমান থাকবে। তিনি আরো বলেন, রিজিয়নের খরচে দ্রুততম সময়ের মধ্যে চিম্বুক পাড়া প্রাথমিক বিদ্যালয়টির অবকাঠামোগত কাজ এবং বিদ্যালয়ে পাঠদানের সুবিধার্থে ৩ জন শিক্ষক নিয়োগ দেয়ার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। পার্বত্যাঞ্চলের শান্তি–শৃঙ্খলা রক্ষাসহ এলাকার আর্থ– সামাজিক উন্নয়নের সহযোগী হিসেবে সেনাবাহিনী সর্বদা পাশে ছিল, আছে এবং থাকবে। দুর্গম পাহাড়ি এলাকাগুলোতে অসহায় মানুষকে সেবা প্রদানের কাজ অব্যাহত থাকবেও বলে জানান বান্দরবান সেনা রিজিয়ন কমান্ডার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *