দেশজুড়ে

ট্রেনের কামরায় ভ্যানিটি ব্যাগে মিলল এক কোটি টাকার কোকেন

দিনাজপুরের বিরামপুর রেলওয়ে স্টেশনে অজ্ঞাতনামা এক যাত্রীর ভ্যানিটি ব্যাগ থেকে এক কোটি টাকা মূল্যের কোকেন জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। আজ সোমবার বিকেল ৫টায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিজিবি ২৯ ফুলবাড়ী ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এ বি এম জাহিদুল করিম এ তথ্য জানান।

রোববার বেলা সাড়ে তিনটায় স্টেশনে দাঁড়ানো রূপসা এক্সপ্রেস ট্রেনের কামরায় যাত্রীদের লাগেজ রাখার স্থান থেকে ওই ভ্যানিটি ব্যাগ পাওয়া যায়। পরে ওই ব্যাগ থেকে এসব কোকেন জব্দ করেন বিরামপুর বিশেষ ক্যাম্পের বিজিবি সদস্যরা।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গতকাল বিকেলে খুলনা থেকে চিলাহাটিগামী রূপসা এক্সপ্রেস ট্রেনে বিশেষ কায়দায় মাদক পাচার হচ্ছে, এমন গোপন সংবাদ পাওয়া যায়। পরে বিজিবির একটি দল বেলা সাড়ে তিনটায় বিরামপুর রেলওয়ে স্টেশনে যাত্রাবিরতি দেওয়া রূপসা এক্সপ্রেস ট্রেনে অভিযান চালায়। ওই দলের নেতৃত্বে ছিলেন বিরামপুর বিশেষ ক্যাম্পের কমান্ডার হাবিলদার আবদুল মান্নান ও হাবিলদার সেলিম রেজা। এ সময় ট্রেনের ‘জ’ বগিতে একটি ভ্যানিটি ব্যাগ পাওয়া যায়। ওই ভ্যানিটি ব্যাগের মালিককে অনেক খোঁজাখুঁজি করে কাউকে না পেয়ে ভ্যানিটি ব্যাগটি তল্লাশি করেন বিজিবির সদস্যরা। এ সময় ওই ব্যাগের ভেতর ১১ প্যাকেট কোকেন পাওয়া যায়। এসব মাদকদ্রব্যের ওজন ২ কেজি ২৯ গ্রাম। যার আনুমানিক মূল্য ১ কোটি ১ লাখ ৪৫ হাজার টাকা। জব্দ করা কোকেনগুলো মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর দিনাজপুরে জমা দেওয়ার কাজ প্রক্রিয়াধীন।

বিজিবি ২৯ ফুলবাড়ী ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এ বি এম জাহিদুল করিম প্রথম আলোকে বলেন, গতকাল বিকেলে বিরামপুর রেলওয়ে স্টেশনে রূপসা এক্সপ্রেস ট্রেনে মালিকবিহীন একটি ভ্যানিটি ব্যাগ থেকে ১১ প্যাকেট কোকেন জব্দ করা হয়েছে। উদ্ধার এসব মাদক পরীক্ষা-নিরীক্ষার জন্য সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হবে। তারপর এ বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *