রাজনীতি

‘ঢালাও মামলা হচ্ছে, আগে যাচাই করুন’

ক্ষমতাচ্যুত সরকারের ঘনিষ্ঠ ব্যক্তিদের বিরুদ্ধে ঢালাও মামলা দেওয়া হচ্ছে উল্লেখ করে তা বন্ধ করার আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (২৮ আগস্ট) দুপুরে রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপার্সনের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

তিনি বলেন, আমি অনুরোধ করব, আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থাগুলোর কাছে। দল শুধু নয়, সব মানুষের বিরুদ্ধে যে ঢালাও মামলা দেওয়া হচ্ছে এবং যেকোনো মানুষের বিরুদ্ধে শত্রুতা থাকলেই মামলা দেওয়া হচ্ছে। মামলাগুলো নেওয়ার আগে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলো যাতে যাচাই করে নেয় যে কোনটি সম্ভব, কোনটি সম্ভব নয়। প্রাথমিক যে তদন্ত, সেটা করা দরকার, তা না হলে একটু ব্যক্তিগত শত্রুতা থাকলে তার নাম দিয়ে দেওয়া হচ্ছে।

ঢালাও মামলার উদাহরণ দিয়ে বিএনপির মহাসচিব বলেন, দেখা যাচ্ছে, সেই খাগড়াছড়িতে কোনো ঘটনা ঘটেছে, সেটার মামলা দিয়ে দেওয়া হচ্ছে গোটা দেশের নেতাদের কেন্দ্র করে। এটা বন্ধ হওয়া দরকার।

দলীয় নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, এমন কোনো মামলা দেবেন না, যে মামলায় কোনো সারবস্তু থাকবে না এবং সব মামলায় কেন্দ্রীয় নেতাদের জড়িত করে মামলা দেওয়া, এটা বোধ হয় সমুচিত নয়। যেখানে যার সম্পৃক্ততা থাকবে, সেটাই দেওয়া দরকার। এমনও হচ্ছে জেলা প্রশাসকের বিরুদ্ধে মামলা দিয়ে দেওয়া হচ্ছে, এটা ঠিক নয়।

মির্জা ফখরুল বলেন, একটা ক্রান্তিকাল অতিক্রম করছি আমরা। এই ঢালাও মামলা বিপ্লবকে সংহত করবে না। এ সময়ে যতটা সম্ভব এই সরকারকে সহযোগিতা করে, প্রশাসনের সঙ্গে সহযোগিতা করে একটা স্থিতিশীল অবস্থায় নিয়ে আসতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *