চট্টগ্রাম

দুবাই থেকে শূন্য হাতে দেশে ফেরা ৭ প্রবাসীকে জরুরি সেবা

আলহাজ শামসুল হক ফাউন্ডেশনের পক্ষ থেকে দুবাই থেকে জেল খেটে ফেরা সাতজন ক্ষতিগ্রস্ত প্রবাসীকে খাদ্য এবং জরুরি সহায়তা করা হয়েছে। সোমবার চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে তারা ফিরেছেন।

তাদেরকে আলহাজ শামসুল হক ফাউন্ডেশনের পক্ষ থেকে ফুলের তোড়া দিয়ে বরণ করে ফাউন্ডেশনের পক্ষ থেকে সংবর্ধনা দেন আলহাজ শামসুল হক ফাউন্ডেশনের এয়ারপোর্টের প্রবাসী বুথ সেবার এসিস্ট্যান্ট কো-অর্ডিনেটর জালাল উদ্দিন রুমি। পাশাপাশি তাদেরকে খাবার ও প্রযোজ্য ক্ষেত্রে নিরাপদে বাড়ি ফেরার ব্যবস্থা করা হয়েছে ফাউন্ডেশনের পক্ষ থেকে।

প্রবাসীদের জন্য বিবিধ সেবা দিতে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আশ ফাউন্ডেশন মাইগ্রেশন ওয়েলফেয়ার সেন্টারের বিশেষ সেবা বুথ রয়েছে। আকামা নবায়ন করতে না পারাসহ বিবিধ কারণে জেল খেটে শূন্য হাতে অনেক প্রবাসী দেশে ফিরে আসেন। এদের জন্য ফাউন্ডেশনের পক্ষ থেকে ইন্সট্যান্ট খাবার, এয়ারপোর্ট থেকে রেলস্টেশন বা বাসস্টেশনে যেতে পরিবহন সুবিধা, প্রয়োজনে ফাউন্ডেশনের মুসাফির খানায় রাত্রীযাপন, হ্যালো হসপিটালের চিকিৎসক মারফত চিকিৎসা সেবা সবই পাওয়া যাচ্ছে সম্পূর্ণ বিনামূল্যে!

এর আগে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সংহতি প্রকাশ করে সংযুক্ত আরব আমিরাতে বিক্ষোভ করে শাস্তি পাওয়া ৫৭ জন প্রবাসী বাংলাদেশিকে ক্ষমা করে দেশটির সরকার। তাদের মধ্যে ১২ জন শনিবার (৭ সেপ্টেম্বর) চট্টগ্রাম বিমানবন্দরে পৌঁছান। সে সময়ও তাদেরকে আলহাজ শামসুল হক ফাউন্ডেশনের পক্ষ থেকে সংবর্ধনা, খাবার ও প্রযোজ্য ক্ষেত্রে নিরাপদে বাড়ি ফেরার ব্যবস্থা করা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *