দেশজুড়ে

নান্দাইলে কলেজ ছাত্রের লাশ কাঁধে নিয়ে বিক্ষোভ মিছিল

ময়মনসিংহের নান্দাইলে নির্বাচনী সহিংসতায় কলেজ পড়ুয়া ছাত্র মোরাদ হাসান ভূইয়ার (১৭) লাশ কাঁধে নিয়ে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছে নিহতের স্বজনসহ উপস্থিত মুসুল্লী ও সাধারণ জনগণ।

শনিবার (১ জুন) বিকাল ৫টায় নান্দাইল উপজেলা সদর চন্ডিপাশা সরকারি উচ্চ বিদ্যালয় খেলার মাঠে নিহত মোরাদের জানাযার নামাজ শেষে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়ক অবরোধসহ বিক্ষোভ মিছিল হয়।

উপজেলার নরসুন্দা ব্রীজের উপর রাস্তার মাঝখানে লাশ রেখে কলেজ ছাত্র মোরাদের খুনীদের অবিলম্বে গ্রেফতার সহ ফাঁসির দাবী জানিয়েছেন জানাযায় উপস্থিত বিপুল সংখ্যক মুসুল্লী ও সাধারণ জনগণ।

খুনীদেরকে ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার করে আইনের আওতায় না আনলে হরতালসহ বিভিন্ন ধরনের কর্মসূচী গ্রহণ করা হবে বলে জানিয়েছেন বিক্ষোভকারীরা।

অতিরিক্ত পুলিশ সুপার (গৌরীপুর সার্কেল) সুমন মিয়া ও নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জ মো. আবদুল মজিদ ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিক্ষোভকারীদেরকে আশ্বস্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পরে পৌরসভার কাকচর মহল্লায় পারিবারিক কবরস্থানে মোরাদের লাশ দাফন করা হয়।

জানাযা পূর্বক বক্তব্য রাখেন সাবেক উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো. আব্দুল মতিন ভুইয়া, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূইয়া, পৌরসভার মেয়র রফিক উদ্দিন ভূইয়া, উপজেলা চেয়ারম্যান প্রার্থী যথাক্রমে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম শাহান, সাবেক তিনবারের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এমদাদুল হক ভূইয়া, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সাবেক ছাত্রনেতা হাজী নাজিম উল্লাহ লিটনসহ নিহতের স্বজন ও অন্যান্য নেতৃবৃন্দ।

উল্লেখ্য, গত শুক্রবার (৩১ মে) রাত ৮টার দিকে আনরস প্রতীকের লিফলেট বিতরণকালে দোয়াত কলম প্রতীকে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকের ছুরিকাঘাতে নিহত হয় আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থক কর্মী কলেজ ছাত্র মোরাদ হাসান ভূইয়া। বর্তমানে ওই এলাকায় এখন থমথমে অবস্থা বিরাজ করছে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *