আন্তর্জাতিক

পাকিস্তানে পুলিশভ্যানে অতর্কিত হামলায় নিহত ১২

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে রহিম ইয়ার খান এলাকার কাচা শহরে পুলিশভ্যানে অতর্কিত হামলা চালিয়েছে বন্দুকধারীরা। এতে অন্তত ১২ পুলিশ সদস্য নিহত হয়েছেন। জিও নিউজের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার (২২ আগস্ট) রহিম ইয়ার খান এলাকার মরুভূমিতে ভ্যানে করে টহল দিচ্ছিলেন পুলিশ সদস্যরা। সেসময় তাদের ওপর হামলা হয়। হামলাকারীরা রকেটচালিত গ্রেনেডও ব্যবহার করেছে।

পুলিশ কর্মকর্তারা বলেছেন, দস্যুরা রকেট ছুড়লে ২০ জনেরও বেশি পুলিশ সদস্য নিয়ে দুটি পুলিশভ্যান লোকালয়ে বৃষ্টির পানিতে আটকা পড়ে। দস্যুদের ভয়াবহ হামলায় ১২ জন পুলিশ নিহত এবং সাতজন আহত হন। সেসঙ্গে পাঁচজন পুলিশ সদস্য নিখোঁজ।

আহত পুলিশ সদস্যদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিখোঁজ পাঁচ পুলিশ সদস্যকে নিরাপদে উদ্ধার করা হয়েছে বলে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে।

এদিকে, স্বরাষ্ট্রমন্ত্রী মহসিন নকবি পাঞ্জাবে পুলিশের ওপর হামলার নিন্দা জানিয়েছেন। সেসঙ্গে শহীদ পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন।

এছাড়া পাঞ্জাবের মুখ্যমন্ত্রী মরিয়ম নওয়াজ পুলিশ সদস্য নিহতের ঘটনায় দুঃখ প্রকাশ করে বলেছেন, পুলিশদের আত্মত্যাগ সর্বদা স্মরণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *