চট্টগ্রামফটিকছড়ি

ফটিকছড়ির জাহানপুর হতে অপহৃত শিবির নেতা অক্ষত অবস্থায় উদ্ধার

ফটিকছড়ি উপজেলার নাজিরহাট বাজারের ঝংকার এলাকা হতে অপহৃত চট্টগ্রাম উত্তর জেলা শিবিরের সভাপতি মুহাম্মদ রাসেদ চৌধুরীকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে। উপজেলার দক্ষিণ জাহানপুর হতে রাত সাড়ে ৮টার দিকে ছাত্র জনতা তাকে উদ্ধার করে বলে জানা যায়। উদ্ধার হবার পর অপহৃত রাসেদ চৌধুরী ফেসবুকের মাধ্যমে ভিডিও বার্তা পাঠান।

তিনি বলেছেন- তাকে জোরপূর্বক গায়ের পাঞ্জাবি খুলে চোখ- মূখ বেঁধে সন্ত্রাসীরা নিয়ে যায়। তার কোন ক্ষতি হয়নি। ছাত্র জনতা তাকে উদ্ধার করেছে। তিনি ফটিকছড়ির দক্ষিণ জাহানপুরের বাতিঘর নামের একটি সংগঠনের কার্যালয়ে দলীয় নেতা-কর্মীদের সাথে ভালো আছেন। এদিকে রাসেদ চৌধুরীর অপহরণের কথা ছড়িয়ে পড়লে জামায়াত শিবিরের নেতাকর্মীরা রাস্তায় নেমে পড়ে বিক্ষোভ প্রদর্শণ করে। বিক্ষোভকারীরা নাজিরহাট ঝংকার মোড়ে চট্টগ্রাম খাগড়াছড়ি সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। পরে, রাসেদ চৌধুরীর উদ্ধারের খবরে পরিস্থিতি শান্ত হয়। কে কারা অপহরণ করেছে তা এখনো স্পষ্ট হয়নি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফটিকছড়ি উপজেলার জামায়াতের আমীর নাজিম উদ্দীন সিকদার জানান, জালিমরা আবার দানবীয়তা শুরু করেছে। শিবিরের চট্টগ্রাম উত্তর জেলার সভাপতিকে তুলে নিয়ে গেছে হত্যার উদ্দেশ্য। ছাত্র জনতা তা হতে দেয়নি। ছাত্র জনতাই রাসেদ চৌধুরীকে রক্ষা করেছে। আমরা পুলিশ ও সেনাবাহিনীকে নিয়ে দক্ষিণ ফটিকছড়ি হতে রাসেদকে সাথে নিয়ে আসছি।

উল্লেখ্য, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কে বা কারা চট্টগ্রাম উত্তর জেলা শিবিরের সভাপতি মুহাম্মদ রাসেদকে ঝংকার মোড়ের পাশে মাবিয়া বেকারির সামনে থেকে অপহরণ করে দক্ষিণ ফটিকছড়ির দিকে নিয়ে যায়। সে সময়ে রাসেদ চৌধুরীর সাথে থাকা অপরজন বিষয়টি দলীয় নেতা-কর্মীদের জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *