খেলা

ফাঁস চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশের ম্যাচের সূচি

২০২৫ সালের ফেব্রুয়ারি মাসে পাকিস্তানের মাটিতে বসবে চ্যাম্পিয়ন্স ট্রফির আসর। যেখানে অংশ নেবে ৮ টি দল। সবশেষ ওয়ানডে বিশ্বকাপের শীর্ষ সাত দল ও আয়োজক হিসেবে খেলবে পাকিস্তান। যেই দলগুলোর একটি বাংলাদেশও। টুর্নামেন্ট সামনে রেখে এবার টুর্নামেন্টের সূচি চূড়ান্ত করতে যাচ্ছে আয়োজক পাকিস্তান। যা এরইমধ্যে ফাঁস হয়ে গেছে।

যেকোনো টুর্নামেন্ট মাঠে গাড়ানোর আগে গ্রুপ ও ম্যাচের সূচি প্রস্তুাব করতে হয় আইসিসির কাছে। সেই প্রস্তাবিত সূচিই এবার ফাঁস হয়েছে। যেখানে গ্রুপ ‘এ’ তে আয়োজক পাকিস্তানের সঙ্গে আছে ভারত, নিউজিল্যান্ড ও বাংলাদেশ।

অন্যদিকে গ্রুপ ‘বি’ তে আছে ইংল্যান্ড, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও আফগানিস্তান।

এই দলগুলোকে নিয়ে টুর্নামেন্ট মাঠে গড়ানোর কথা রয়েছে আগামী ১৯ ফেব্রুয়ারি থেকে ৯ মার্চ পর্যন্ত। ফাইনালের জন্য একদিন রিজার্ভ ডে রাখা হয়েছে ১০ মার্চ। টুর্নামেন্টের ম্যাচগুলো হবে করাচি, লাহোর ও রাওয়ালপিন্ডিতে।

টুর্নামেন্টের সবচেয়ে হাই ভোল্টেজ ম্যাচ পাকিস্তান-ভারত মাঠে গড়ানোর কথা রয়েছে আগামী ১ মার্চ। যেই ম্যাচটি সহ ভারতের সবকটি ম্যাচই হওয়ার কথা লাহোরে।

এর বাইরে গ্রুপপর্বে প্রস্তুাবিত সূচিতে বাংলাদেশের ম্যাচগুলোর হলো ২০, ২৪ ও ২৭ ফেব্রুয়ারি। প্রস্তাবিত সূচিতে বাংলাদেশের প্রথম ম্যাচের প্রতিপক্ষ ভারত। যেখানে লাহোরে ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এরপর ২৪ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে স্বাগতিক পাকিস্তানের বিপক্ষে ম্যাচ খেলবে বাংলাদেশ। এরপর ২৭ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের বিপক্ষে মুখোমুখি হতে ফের লাহোরে ফিরবে বাংলাদেশ দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *