চট্টগ্রাম

বায়েজিদে পিডিবি কর্মচারীকে অপহরণ করে মুক্তিপণ আদায়

চট্টগ্রাম নগরের বায়েজিদ থানার টেক্সটাইল মোড় এলাকায় বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের এক কর্মচারীকে অপহরণের পর ছিনতাই ও মুক্তিপণ আদায়ের ঘটনায় দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ছিনতাই করা একটি মোবাইল ফোন এবং নগদ এক হাজার টাকা জব্দ করা হয়।

সোমবার (৮ জুলাই) রাতে নগরের বায়েজিদ বোস্তামী থানার পাহাড়িকা আবাসিক এবং রৌফাবাদ এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার দুজন হলেন— কক্সবাজার জেলার মহেশখালী থানার গোরকঘাটা গ্রামের মৃত সফিকের ছেলে মো. সৈয়দুল করিম (৩০) এবং বায়েজিদ বোস্তামি থানার বার্মা কলোনির আমানত আলীর ছেলে মো. আরমান আলী রাজ (৩০)।

পুলিশ জানিয়েছে, গত ৬ জুলাই রাত সাড়ে ৮টার দিকে খুলশী বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ কেন্দ্রের নিম্নমান হিসাব সহকারী ফিরোজ আহম্মেদ কর্মস্থল থেকে বাসায় যাচ্ছিলেন। বায়েজিদ বোস্তামী থানার টেক্সটাইল মোড়ের সিএনজি স্টেশনে পৌঁছামাত্র পাঁচ থেকে ছয়জন এসে তার নাম ঠিকানা জিজ্ঞেস করে। সে তার বাড়ি কুষ্টিয়া জানানোর সাথে সাথে তারা ছুরির ভয় দেখিয়ে একটি অটোরিকশায় তুলে একটি নির্মাণাধীন ভবনে নিয়ে যায়।

পরে তারা ফিরোজের কাছে থাকা মোবাইল ও নগদ ১৮ হাজার টাকা ছিনিয়ে নেয় এবং দেড় লাখ টাকার দাবিতে তাকে মারধর শুরু করে। ফিরোজ তার বন্ধুদের কাহচ থেকে বিকাশে ৭ হাজার এবং তার বিকাশ এবং ব্যাংকে থাকা আরও ১১ হাজার ২শ টাকা তাদের দিয়ে দেয়। এরপর ওই পিডিবি কর্মচারিকে তারা ছেড়ে দেয়।

বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সঞ্জয় কুমার সিনহা জানান, ছিনতাই ও অপহরণের শিকার ওই ব্যক্তি ঘটনাটি পুলিশকে জানালে গতকাল রাতে এক ঘণ্টা অভিযান চালিয়ে আসামি সৈয়দুল এবং আরমান আলীকে গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়েছে।

গ্রেপ্তার সৈয়দুলের বিরুদ্ধে নগরের বিভিন্ন থানায় ৩টি এবং আরমানের বিরুদ্ধে পাঁচটি মামলার তথ্য পাওয়ার কথা জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *