খেলা

মেসিবিহীন ম্যাচে আর্জেন্টিনার দাপুটে জয়

কোপা আমেরিকাকে সামনে রেখে আমেরিকায় ম্যাচ খেলেছে আর্জেন্টিনা। অথচ দলে ছিলেন না লিওনেল মেসি। হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েছেন তিনি। মেসিবিহীন আর্জেন্টিনার হয়ে আলো কেড়েছেন অ্যাঞ্জেল ডি মারিয়া। একটি মাত্র গোলে সহায়তা দিয়েছেন তিনি। তবে পুরো ম্যাচে অসাধারণ খেলেছেন। আর্জেন্টিনাও পুঁচকে এল সালভাদরের বিপক্ষে তুলে নিয়েছে ৩-০ গোলের জয়।

আমেরিকার ফিলাডেলফিয়ার লিংকন ফিন্যানসিয়াল ফিল্ডে ম্যাচের প্রথমার্ধে ২-০ গোলের লিড নেয় আর্জেন্টিনা। ১৬ মিনিটে গোল করেন আর্জেন্টাইন ডিফেন্ডার ক্রিস্টিয়ানো রোমেরো। ওই গোলের নিঁখুত কারিগর সৌদি ক্লাবের হাতছানি উপেক্ষা করে বেনফিকায় ফিরে যাওয়া ডি মারিয়া।

এরপর ম্যাচের ৪২ মিনিটে ব্যবধান ২-০ করে আর্জেন্টিনা। গোলটি আসে চেলসির মিডফিল্ডার এনজো ফার্নান্দেজের পা থেকে। দ্বিতীয়ার্ধের ৫২ মিনিটে জিওভান্নি লো চেলসো দলকে ৩-০ গোলে এগিয়ে নেন। তাকে দিয়ে গোল করান স্ট্রাইকার লওতারো মার্টিনেজ।

এই ম্যাচে আর্জেন্টিনা দল সাজিয়েছে ভিন্নভাবে। চার মিডফিল্ডারের সঙ্গে দুই স্ট্রাইকার নিয়ে খেলিয়েছে লিওনেল স্কালোনি। মার্টিনেজের সঙ্গে সেকেন্ড স্ট্রাইকারের ভূমিকায় ছিলেন ডি মারিয়া। ম্যানচেস্টার সিটির হুলিয়ান আলভারেজকে ম্যাচে সুযোগই দেননি কোচ। লিভারপুলের ম্যাক অ্যালিস্টারকে নামান বদলি হিসেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *