জাতীয়

শিল্পপতি পরিচয়ে চলতেন প্রশ্নফাঁসের হোতা আবেদ আলী

পিএসসির প্রশ্নফাঁস চক্রের অন্যতম হোতা আবেদ আলী নিজ এলাকায় শিল্পপতি পরিচয়ে চলাফেরা করতেন। দামি গাড়ি, দামি পোশাকে জাঁকমকভাবে চলাফেরার কারণে আবেদ আলীর অসৎ কর্মকাণ্ড সম্পর্কে তার নিজ এলাকা মাদারীপুরের ডাসার উপজেলার পশ্চিম বোতলা গ্রামবাসী ধারণাও করতে পারেননি।

পিএসসির প্রশ্নফাঁসের খবর ভাইরাল হওয়ার পরই আবেদ আলীর আসল রূপ সম্পর্কে জানতে পারেন গ্রামবাসী। এ ঘটনার পর স্থানীয় সুশীল সমাজ আবেদ আলীর বিচার দাবি করেছেন।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, আবেদ আলী মাদারীপুরের ডাসার উপজেলার পশ্চিম বোতলা গ্রামের মৃত আব্দুর রহমান মীরের ছেলে। আব্দুর রহমান মীরের তিন ছেলে ও এক মেয়ের মধ্যে আবেদ আলী মেজ। রহমান মীরের বড় ছেলে জবেদ আলী কৃষিকাজ করেন। ছোট ছেলে সাবেদ আলী এখনো এলাকায় অটোরিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করেন। তাদের ভাই আবেদ আলী জীবন।

এলাকার মানুষের কাছে তিনি পরিচয় দিতেন শিল্পপতি হিসেবে। আবেদ আলীর ছেলে সোহানুর রহমান সিয়ামও ব্যবহার করতেন দামি গাড়ি। আবেদ আলী নিজেও দামি গাড়িতে চড়তেন। অথচ এলাকার কেউ জানতেনই না তিনি গাড়িচালক। তিনি ঢাকায় রিয়েল স্টেটের ব্যবসা করতেন বলে এলাকায় প্রচার ছিল। কয়েক বছর ধরে এলাকায় ব্যাপক দান-খয়রাতও করেন প্রশ্নফাঁস চক্রের এই হোতা।

এদিকে প্রশ্নফাঁসের অভিযোগে আবেদ আলীসহ ১৭ জনকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। রোববার রাতে বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলে অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশের পর সাঁড়াশি অভিযানে নামে সিআইডি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *