খেলা

সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ডের কোচ হয়ে কত টাকা বেতন পাবেন গম্ভীর

ক্রিকেট খেলুড়ে দেশগুলোর মধ্যে সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ড ভারতের। ভারতীয়দের কাছে ক্রিকেটটা নিছক কোনো খেলা নয়। সুখ, দুঃখ, আনন্দ ও উৎসবের উপলক্ষ্য। কখনো কখনো যা ধর্মের মতো। সেই বোর্ডের নতুন কোচ হয়েছেন গৌতম গম্ভীর।

ভারতকে সাফল্য এনে দেওয়ার গুরু দায়িত্ব এখন তার কাঁধে। আর এই দায়িত্ব বহন করার জন্য কত টাকা বেতন পাবেন গম্ভীর? তা নিয়ে ক্রিকেটপ্রেমীদের আগ্রহের শেষ নেই।

গম্ভীর ঠিক কত টাকা পারিশ্রমিক পাবেন সেটি অবশ্য এখনও নিশ্চিত নয়। কেননা, গম্ভীরকে কোচ হিসেবে নিয়োগ দেওয়া হলেও এখনও বেতন বোনাস নিয়ে চূড়ান্ত কথা হয়নি বলেই জানাচ্ছে দেশটির গণমাধ্যমগুলো।

অবশ্য এ নিয়ে যে খুব বেশি দর কষাকষি হচ্ছে বোর্ড ও গম্ভীরের মধ্যে বিষয়টি মোটেও তা নয়। বরং গম্ভীরের সঙ্গে বোর্ডের বেশি আলোচনা হচ্ছে তার সহকারী কোচ কারা হবেন সেটি নিয়েই।

তাছাড়া বেতন নিয়ে খুব বেশি চিন্তার কোনো কারণ নেই গম্ভীরের। কেননা, রোহিত শর্মা ও বিরাট কোহলিরা বোর্ডের কাছ থেকে প্রতি মাসে বেতন বাবদই পেয়ে থাকেন ৭ কোটি রুপির ওপরে।

তাছাড়া সদ্য শেষ হওয়া বিশ্বকাপে ভারত শিরোপা জেতায় বিসিসিআই বোনাস হিসেবেই দলকে দিয়েছে ১২৫ কোটি রুপি। যেখানে কিনা বিশ্বকাপ জিতে ভারতীয় দল আইসিসির কাছ থেকে পেয়েছে ২১ কোটি রুপি।

এমন বোর্ডের কোচ হিসেবে তাই বেতন নিয়ে কোনো চিন্তার কারণ নেই গম্ভীরের। এ বিষয়ে ভারতীয় বার্তা সংস্থা পিটিআই বিসিসিআইয়ের একটি সূত্রের বরাত দিয়ে বলেছে, ‘বেতন ও অন্যান্য বিষয়াদি নিয়ে সমস্যা নেই বোর্ডের। গৌতমের ক্ষেত্রে আরও কিছু বিষয় আলাপের ব্যাপার আছে। বেতনের অঙ্কটা রাহুল দ্রাবিড়ের মতোই হবে।’

ভারতের সদ্য সাবেক কোচ রাহুল দ্রাবিড়ের বেতন নিয়েও একটা ধারণা দিয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেস। তাদের দেওয়া তথ্য অনুসারে, দ্রাবিড় ভারতের প্রধান কোচ হিসেবে ১২ কোটি রুপি বেতন পেতেন।

এর বাইরে বিদেশ সফরে দৈনিক ২৫০ ডলার ভাতা ও পারফরম্যান্স বোনাস তো থাকছেই। আর সেই অঙ্কটা যে গম্ভীরের ক্ষেত্রে আরও বাড়বে সেটাও জানিয়েছে গণমাধ্যমটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *