চট্টগ্রামসাতকানিয়া

সাতকানিয়ার ১৬ ইউনিয়ন পরিষদে নতুন ‘চেয়ারম্যান’!

সাতকানিয়া উপজেলার ১৬টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা অনুমোদন ছাড়া কর্মস্থলে অনুপস্থিত থাকায় সাধারণ জনগণ নাগরিক সেবা পাওয়া থেকে বঞ্চিত হচ্ছেন। এই পরিস্থিতি মোকাবিলায় উপজেলা প্রশাসন একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিল্টন বিশ্বাস স্বাক্ষরিত এক অফিস আদেশে জানানো হয়, জন্ম ও মৃত্যু নিবন্ধনসহ বিভিন্ন নাগরিক সেবা নিশ্চিত করতে উপজেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদেরকে এই ১৬টি ইউনিয়নের প্রশাসক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

১৬ ইউনিয়নের প্রশাসকরা হলেন, চরতী ইউনিয়ন পরিষদে উপজেলা সমাজসেবা কর্মকর্তা দেলোয়ার হোসাইন, খাগরিয়ায় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ কামরুল হোসাইন, নলুয়ায় সমবায় কর্মকর্তা আবু মুহাম্মদ হাবিব উল্লাহ, কাঞ্চনায় উপ-সহকারী প্রকৌশলী (জনস্বাস্থ্য) মিজানুর রহমান, আমিলাইষে ইউডিএফ বশির উদ্দীন আহমেদ, এওচিয়ায় শিক্ষা কর্মকর্তা কৃষ্ণ লাল দেবনাথ, মাদার্শায় আইসিটি কর্মকর্তা আনোয়ার হোসাইন, ঢেমশায় যুব উন্নয়ন কর্মকর্তা মো. সামছুদ্দীন, পশ্চিম ঢেমশায় মৎস্য কর্মকর্তা জাকিয়া আবেদীন, কেঁওচিয়ায় উপজেলা প্রকৌশলী সবুজ কুমার দে, কালিয়াইশে মহিলা বিষয়ক কর্মকর্তা কানেজা ফাতেমা মৌসুমী, ধর্মপুরে পল্লী উন্নয়ন কর্মকর্তা ভাস্কর প্রসাদ চৌধুরী, বাজালিয়ায় সহকারী শিক্ষা কর্মকর্তা আনিসুল ইসলাম, পুরানগড়ে প্রকল্প কর্মকর্তা সঞ্জীব কুমার সরকার, সাতকানিয়া সদরে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ সেলিম উদ্দিন ও সোনাকানিয়ায় কৃষি কর্মকর্তা মো. মনিরুজ্জামান।

ইউএনও মিল্টন বিশ্বাস জানান, চেয়ারম্যানদের অনুপস্থিতির কারণে জনগণ জন্ম ও মৃত্যু নিবন্ধনসহ অন্যান্য গুরুত্বপূর্ণ সেবা থেকে বঞ্চিত হচ্ছিল। এই পরিস্থিতি আর বাড়তে না দিয়ে জনস্বার্থে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি আশা করেন, এই ব্যবস্থার মাধ্যমে জনগণ স্বাভাবিকভাবে নাগরিক সেবা পেতে পারবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *