চট্টগ্রাম

সাবেক চসিক কাউন্সিলরসহ ৪ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) সাবেক কাউন্সিলর আবুল ফজল কবির আহমেদ মানিকসহ চার জনের বিরুদ্ধে ৩৭ লাখ ৬১ হাজার টাকা আত্মসাতের অভিযোগে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
 
মঙ্গলবার (৭ জুলাই) কমিশনের অনুমোদনক্রমে আদালতে মামলার চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা ও দুদক চট্টগ্রাম জেলা সমন্বিত-১ কার্যালয়ের সহকারী পরিচালক মো. ফয়সাল কাদের।
 
চার্জশিটভুক্ত আসামিরা হলেন, লালখান বাজারের সাবেক কাউন্সিলর আবুল ফজল কবির আহমেদ (মানিক), তার স্ত্রী তাহেরা কবির, জাগো ফাউন্ডেশনের চেয়ারম্যান কারভি রাকসান্দত দ্রুব এবং প্রকল্প পরিচালক ফয়সাল সিদ্দিকী।
 
দুদক সূত্রে জানা গেছে, লালখান বাজারের মতিঝর্ণা এলাকায় ওয়াসার পুরাতন পানির ট্যাংক নামে সরকারি পাহাড়ের পাদদেশের ভূমিতে লালখান বাজার এলাকার সুবিধা বঞ্চিত শিশুদের জন্য জাগো ফাউন্ডেশন তিন তলা একটি ভবন নির্মাণ করে।
 
ওই ফাউন্ডেশনের এডুকেশন প্রোগ্রামের বর্তমান সহকারী পরিচালক জিহাদ উজ্জামান জানান, স্কুলের জমিটি গত বছর আগে তৎকালীন কাউন্সিলর আবুল ফজল কবির আহমেদ মানিকের কাছ থেকে ভাড়া নেওয়া হয়। জাগো ফাউন্ডেশন এবং কাউন্সিলর আবুল ফজল কবির আহমেদের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। যেখানে কাউন্সিলর আবুল ফজল কবির আহমেদ মানিককে এককালীন ভাড়া বাবদ ২৮ লাখ ১১ হাজার টাকা পরিশোধ করা হয়েছে।
 
অর্থাৎ কাউন্সিলর আবুল ফজল কবির আহমেদ মানিক সরকারি ভূমির ভূয়া মালিক সেজে ওই টাকা গ্রহণ করে এবং তার স্ত্রী তাহেরা কবির দ্বিতল ভবনের মালিক সেজে বাকি টাকা অর্থাৎ ৯ লাখ ৫৪ হাজার টাকা গ্রহণ করে।
 
চার্জশিট দাখিলের বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের আইনজীবী কাজী সানোয়ার আহমেদ লাভলু।
 
তিনি বলেন, সহকারী পরিচালক মো. আবু সাঈদ ২০২১ সালের ৮ নভেম্বর বাদী হয় কমিশনের অনুমোদন সাপেক্ষে মামলাটি দায়ের করেন। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা ঘটনার সত্যতা পাওয়ায় সাবেক কাউন্সিলর আবুল ফজল কবির আহমেদ মানিকসহ মোট চার জনের বিরুদ্ধে ৩৭ লাখ ৬১ হাজার টাকা আত্মসাতের অভিযোগে চার্জশিট দাখিল করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *