চট্টগ্রামজাতীয়

সুপ্রিম কোর্টে হামলার শিকার সহকারী অ্যাটর্নি জেনারেল, মামলা দায়ের

ঢাকা : রাজধানী ঢাকায় সুপ্রিম কোর্ট বার ভবনের নিচতলার শহিদ শফিউর রহমান মিলনায়তনে প্রতিপক্ষের হাতে মারধরের শিকার হয়েছেন অ্যাটর্নি জেনারেল মো. সাইফুর রহমান সিদ্দিকী (সাইফ)। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, তাকে ১০-১৫ জন আইনজীবী বেধড়ক পিটাচ্ছেন।

শুক্রবার (৮ মার্চ) সহকারী অ্যাটর্নি জেনারেল মো. সাইফুর রহমান সিদ্দিকী (সাইফ) বাদী হয়ে শাহবাগ থানায় একটি মামলা দায়ের করেন।

দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (২০২৪-২০২৫) নির্বাচনে হট্টগোলের ঘটনায় দায়ের হওয়া এ মামলায় ২০ জন আইনজীবীসহ ৩০/৪০ জন অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করা হয়।

হামলার শিকার সহকারী অ্যাটর্নি জেনারেল মো. সাইফুর রহমান সিদ্দিকী সাইফের বাড়ি চট্টগ্রামে রাউজানে। তার পিতা স্বাধীন বাংলাদেশের প্রথম সংবাদপত্র দৈনিক আজাদীর সহকারী সম্পাদক প্রয়াত সিদ্দিক আহমেদ।

সংঘর্ষে আহত সহকারী অ্যাটর্নি জেনারেল সাইফুর রহমান সিদ্দিকী (সাইফ) একটি গণমাধ্যমকে বলেন, ‘অ্যাডভোকেট জাকির হোসেন মাসুদ দরজা খুলে দিলে বহিরাগত সন্ত্রাসীরা মিলনায়তনে প্রবেশ করে। নাহিদা সুলতানা যুথী আগেই আমার ছবি সন্ত্রাসীদের কাছে দিয়ে রেখেছিল মেরে ফেলার জন্য। তাঁর নির্দেশেই আমার ওপর হামলা হয়েছে।’

এদিকে সহকারী অ্যাটর্নি জেনারেল সাইফের উপর হামলার ঘটনায় দায়ের হওয়া মামলার এজাহারে উল্লেখ করা হয়, মামলার এজাহারে বাদী উল্লেখ করেছেন- সুপ্রিম কোর্ট বার ভবনের নিচতলার শহিদ শফিউর রহমান মিলনায়তনে হঠাৎ আসামী অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথী (সম্পাদক পদপ্রার্থী), অ্যাডভোকেট রুহুল কুদ্দুস কাজলসহ ২০ জন আইনজীবী এবং সেই সঙ্গে অজ্ঞাতনামা ৩০/৪০ জন আসামি সু-কৌশলে ও ষড়যন্ত্রমূলকভাবে অডিটরিয়ামের দরজা খুলে দিলে অস্ত্র হাতে জোরপূর্বক বেআইনি জনতাবদ্ধে অনাধিকার প্রবেশ করে অকথ্য ভাষায় আমাকেসহ নির্বাচন সাব-কমিটির অন্যান্য সদস্যদের গালিগালাজ করে। এছাড়াও হত্যা চেষ্টাসহ নানাভাবে আঘাতের কথা এ এজাহারে উল্লেখ করা হয়।

ভোট গণনার বিষয়ে কথা বলতে দফায় দফায় ফোন করলেও পাওয়া যায়নি নির্বাচন পরিচালনা কমিটির প্রধানকে। তবে কমিটির সদস্য ইকবাল করিম সাংবাদিকদের বলেন, ‘আমরা এখনো ভোট গণনা করিনি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *