চট্টগ্রামরাজনীতি

অক্টোবরের মধ্যে চট্টগ্রাম মহানগর আ. লীগের সম্মেলন

আগামী সেপ্টেম্বর বা অক্টোবরের মধ্যে চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সম্মেলন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তার আগে চট্টগ্রাম মহানগর ওয়ার্ড ও থানা আওয়ামী লীগের সম্মেলন করা হবে।

রবিবার (১২ মে) বিকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়। এদিন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের নেতাদের নিয়ে চারটা থেকে পাঁচটা পর্যন্ত বৈঠক করেন বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত নেতারা। এতে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও উপস্থিত ছিলেন।

দলীয় সূত্রে জানা গেছে, বৈঠকে ওবায়দুল কাদের ছাড়াও উপস্থিত ছিলেন— আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোশাররফ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ত্রাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।

আরও উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনসহ মহানগরের সংসদীয় আসনের সংসদ সদস্যরা ।

২০০৯ সালে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। ২০১৩ সালে এবিএম মহিউদ্দিন চৌধুরীকে সভাপতি ও আ জ ম নাছির উদ্দিনকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *