চট্টগ্রাম

অধ্যক্ষের পদত্যাগ দাবি: পঞ্চম দিনের মতো আন্দোলনে চমেক শিক্ষার্থীরা

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) অধ্যক্ষের পদত্যাের দাবিতে পঞ্চম দিনের মতো আন্দোলন করেছেন শিক্ষার্থীরা।

রোববার (২৫ আগস্ট) সকাল ৮টা থেকে অবস্থান কর্মসূচি পালন করে তারা।

পরে বেলা ১১ টায় মেডিসিন ও গাইনী বিভাগের শিক্ষকদের সঙ্গে আলোচনায় বসেন।

আন্দোলনকারী শিক্ষার্থী মোজাম্মেল হোসেন তানিম বাংলানিউজকে বলেন, শিক্ষকদের পক্ষ থেকে অধ্যক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়।

তিনি এখন পদত্যাগে রাজি হননি। উনি পদত্যাগ না করা পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

আব্দুল্লাহ আল মামুন নামের আন্দোলনকারী আরেক শিক্ষার্থী বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে পুরো জাতি যখন রাজপথে, তখন উনি খুনিদের উৎসাহ দেওয়ার জন্য চমেকে শান্তি সমাবেশ করেন। এছাড়া ১৬ জুলাইয়ে চট্টগ্রাম মেডিক্যালে হওয়া আন্দোলনে যুক্ত হওয়া শিক্ষার্থীদের তালিকা করে তাদেরকে শাস্তি প্রদানের হুমকি এবং বিসিএস না হতে দেওয়ার হুমকি দেন। পাশাপাশি ক্যাম্পাসকে পুলিশের হাতে ন্যস্ত করেন।

আরেক শিক্ষার্থী নাজমুল হাসান জায়েদ বলেন, চমেক অধ্যক্ষের পদত্যাগের দাবিতে আজ পঞ্চম দিনের মত আন্দোলন চলমান রয়েছে। পঞ্চম দিনের মত আজও সকল অ্যাকাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ ছিল। আমাদের এ আন্দোলনে বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ সমর্থন দিয়েছেন ও একাত্মতা ঘোষণা করেছেন। কিন্ত এরপরেও অধ্যক্ষ পদত্যাগ এড়াতে তিনদিনের ছুটি নিয়েছেন এবং এখনও দাপ্তরিক কাজে অনুপস্থিত আছেন। তবে আমাদের এক দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবো।

এর আগে গত ২০ আগস্ট থেকে অধ্যক্ষ অধ্যাপক ডা. সাহেনা আক্তারের পদত্যাগ দাবিতে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। পরের দিন তাদের এ আন্দোলনের সমর্থন জানায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন কেন্দ্রীয় কমিটির সদস্যরা। এসময় তারা পদত্যাগ না করা পর্যন্ত চমেক ক্যাম্পাসে আসতে দেওয়া হবে না বলে ঘোষণা দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *