রাজনীতি

অসহযোগ আন্দোলনের মানেই বুঝে না বিএনপি: শিক্ষামন্ত্রী

বিএনপি অসহযোগ আন্দোলনের মানে বুঝে না। তাই জনগণকে তাদের সঙ্গে দেখা যায় না বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী এবং দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-৩ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. দীপু মনি।

শুক্রবার (২২ ডিসেম্বর) দুপুরে চাঁদপুর সদর উপজেলার শাহ মুহাম্মদপুর ইউনিয়নে গণসংযোগকালে এ কথা বলেন ক্ষমতাসীন দলের যুগ্ম সাধারণ সম্পাদক।

ডা. দীপু মনি বলেন, বিএনপি কার বিরুদ্ধে অসহযোগ আন্দোলন করছে? কাকে নিয়ে করছে? অসহযোগ মানে তো নাশকতা নয়। অসহযোগ মানে কি ট্রেনে-বাসে নারী-শিশু পুড়িয়ে হত্যা করা? যারা এই সমস্ত নাশকতা করে, তারা অসহযোগ মানে বোঝে না। অসহযোগ করার সুযোগও নেই তাদের।

তিনি বলেন, ১৯৭১ সালে আমরা পাকিস্তানিদের বিরুদ্ধে অসহযোগ করেছি, আমরা সফল হয়েছি। ব্রিটিশবিরোধী আন্দোলনে গান্ধীজি অসহযোগ করেছেন, তিনি সফল হয়েছেন। সফল অসহযোগ এগুলোই। আর তারা (বিএনপি) কার বিরুদ্ধে কাকে নিয়ে অসহযোগ করছে। ২-৫ জন নিয়ে রাস্তায় দৌড়াদৌড়ি করে এবং নাশকতা করে।

শিক্ষামন্ত্রী বলেন, অসহযোগ মানে কিন্তু নাশকতা নয়। অসহযোগ মানে ট্রেনে আগুন দিয়ে শিশু-নারী হত্যা করা নয়। যারা এই নাশকতা ও সহিংসতা করে, যারা যুদ্ধাপরাধীদের দোসর, অসহযোগের মানেও তারা বোঝে না। অসহযোগ করার তাদের কোনো সুযোগও নেই, কারণ জনগণ তাদের সঙ্গে নেই। জনগণ ছাড়া অসহযোগ করা যায় না।

তিনি বলেন, সবাইকে ইতিহাস থেকে শিক্ষা নিতে হয়। কিন্তু তারা ইতিহাস বিকৃতকারী, সে কারণে তারা ইতিহাসও বোঝে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *