খেলা

অস্ট্রেলিয়ান ওপেনের সেমিতে আলেক্সান্ডার জেভেরেভ

টেনিসের উদীয়মান তারকা কার্লোস আলকারাজকে কোয়ার্টার ফাইনালে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে উঠেছেন আলেক্সান্ডার জেভেরেভ। বুধবার (২৪ জানুয়ারি) মেলবোর্নের রড লেভার অ্যারেনায় এ খেলাটি অনুষ্ঠিত হয়।

খেলার প্রথম দুই সেটে আলকারাজকে একতরফা হারিয়ে দেন জেভেরেভ। পরের সেটে অবশ্য দারুণ লড়াই করে ঘুরে দাঁড়ান ২০ বছর বয়সী এই খেলোয়াড়। ৫-৩ এ পিছিয়ে পড়েও জিতে যান ওই সেট। বাকি সময়ে আধিপত্য বিস্তার করেন জেভেরেভ। শেষ পর্যন্ত তিনি ম্যাচটি জেতেন ৬-১, ৬-৩, ৬-৭ (২-৭), ৬-৪ গেমে।

অস্ট্রেলিয়ান ওপেনে আলকারাজের এটাই সেরা পারফর্ম্যান্স। এর আগে ২০২২ আসরে তৃতীয় রাউন্ডে উঠেছিলেন। এবার অবশ্য দারুণভাবে এগিয়ে যাচ্ছিলেন ২০২২ ইউএস ওপেন ও ২০২৩ উইম্বলডন জয়ী তারকা। কিন্তু কোয়ার্টার-ফাইনালে এসে খেই হারিয়ে ফেললেন দ্বিতীয় বাছাই এই খেলোয়াড়।

এদিকে সেমিতে ওঠা জেভেরেভ প্রতিপক্ষ হিসেবে পেয়েছেন রাশিয়ান তারকা দানিল মেদভেদেভকে। বিপক্ষে। ম্যাচটি হবে শুক্রবার। অন্য কোয়ার্টারে হুবার্ট হুরকাজের বিপক্ষে পাঁচ সেটের রোমাঞ্চকর লড়াইয়ে ৭-৬(৭-৪), ২-৬, ৬-৩, ৫-৭, ৬-৪ গেমে জেতেন আসরের তৃতীয় বাছাই মেদভেদেভ।

এখনও কোনো গ্র্যান্ড স্ল্যাম জয়ের স্বাদ পাননি জেভেরেভ। অস্ট্রেলিয়ান ওপেনে ২৬ বছর বয়সী এই খেলোয়াড়ের সেমি-ফাইনালে ওঠাই সর্বোচ্চ সাফল্য। ২০২০ আসরেও শেষ চারে উঠেছিলেন তিনি।ছবি:এপি, তথ্যসূত্র:রাইজিংবিডি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *