বিনোদন

‘অ্যানিম্যাল’ ছবি বিতর্কে মুখ খুললেন ববি

চলতি মাসের শুরুতে মুক্তি পাওয়া ‘অ্যানিম্যাল’ ছবি নিয়ে আলোচনার শেষ নেই। ছবিটি ইতোমধ্যে প্রায় ৭০০ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে। কিন্তু ছবির বিষয়বস্তু থেকে অভিনেতা-অভিনেত্রীদের ঘিরে আলোচনা, সমালোচনা সমানতালে চলছে।

‘অ্যানিম্যাল’র পরতে পরতে যেন বিতর্ক। ৩ ঘণ্টা ২১ মিনিটের ছবিতে ববি দেওলের চরিত্রের জন্য সময় বরাদ্দ খুব বেশি ছিল না। তাও যতটুকু সময় পেয়েছেন, পর্দায় স্বাক্ষর রেখেছেন ধর্মেন্দ্র-পুত্র। নিজের অভিনয়ের কারণে ববি প্রশংসিত হলেও ‘অ্যানিম্যাল’-এ তার চরিত্র নিয়ে সমালোচনা কম হয়নি। বিশেষ করে, চরিত্রটির নিজের বিয়ের অনুষ্ঠানে সদ্যবিবাহিত স্ত্রীকে ধর্ষণ করার দৃশ্য ঘিরে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিন্দার ঝড়। এবার সেই বৈবাহিক ধর্ষণ নিয়ে ও নিজের অভিনীত চরিত্রটি নিয়ে মুখ খুলেছেন ববি।

‘অ্যানিম্যাল’-এ আব্রার নামক খলচরিত্রে দেখা যায় ববিকে। আগে দুই স্ত্রী থাকা সত্ত্বেও তৃতীয় বিয়ে করে চরিত্রটি। শুধু তাই নয়, চরিত্রটি এতটা উগ্র ও নারীবিদ্বেষী যে, বিয়ের দিন প্রকাশ্যে স্ত্রীর ওপর জবরদস্তি শুরু করে, এমনকি বৈবাহিক ধর্ষণও করে। তবুও তাতে কোনো বিকার নেই আব্রারের। এমন একজন হিংস্র মানুষের চরিত্র পর্দায় ফুটিয়ে তোলার সময় কোনো অস্বস্তি অনুভব করেননি অভিনেতা?

ববির জবাব, ‘আমি যখন শুটিং করেছি, আমার মধ্যে কোনো অস্বস্তি ছিল না।’ দৃশ্যটি ফুটিয়ে তুলতে পরিচালক সন্দীপ রেড্ডি বঙ্গা তাকে খুব সাহায্য করেছেন। মূলত এই ছবিতে সংলাপ নেই ববির, তাই চরিত্রটি ফুটিয়ে তোলাটা বাড়তি চ্যালেঞ্জ ছিল তার কাছে।

ববি বলেন, ‘আমি যখনই আমার চরিত্রটা শুনেছিলাম, তখনই বুঝেছিলাম, কথা না বলেও এখানে আমার অনেক কিছু করার আছে। ছবিতে যেহেতু একটাও সংলাপ ছিল না আমার, সেই নীরবতাই যেন আমাকে এক অদ্ভুত শক্তি দিয়েছিল। আমি এমন একজন মানুষের চরিত্রে অভিনয় করেছি, যে পুরোপুরি একজন খারাপ মানুষ। স্ত্রীর সঙ্গে দুর্ব্যবহার করে।’

কিন্তু নিজেকে খলনায়ক বলে মানতে রাজি নন ববি। বরং নিজের চরিত্রকে ‘প্রেমিক’ হিসেবে আখ্যা দিয়েছেন ধর্মেন্দ্র-পুত্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *