খেলা

আইসিসি থেকে সুখবর পেলেন বাবর আজম

আইসিসি থেকে ইতোমধ্যে সুখবর পেলেন বাবর আজম। ব্যর্থ বিশ্বকাপ মিশন শেষে নতুন করে দল সাজিয়েছে পাকিস্তান। তিন ফরমেট থেকে সরে গেছেন অধিনায়ক বাবর আজম। । ইতোমধ্যে নতুন নেতৃত্বের হাতে দল তুলে দেয়া হয়েছে। টেস্টের অধিনায়কত্ব দেয়া হয়েছে শান মাসুদের হাতে। আর টি-টোয়েন্টির নেতৃত্ব দেয়া হয়েছে শাহিন আফ্রিদির হাতে।

বিশ্বকাপে পাকিস্তানের ভরসার প্রতীক ছিলেন বাবর আজম। যিনি কিনা বিশ্বকাপে গিয়েছিলেন ওয়ানডে ফরম্যাটের সেরা ব্যাটার হয়ে। কিন্তু যাচ্ছে তাই পারফরম্যান্সে বিশ্বকাপেই ওয়ানডে ফরম্যাটের সেরার আসন হারান। বর্তমানে পাকিস্তান দল টেস্ট সিরিজ খেলতে অস্ট্রেলিয়া সফরে রয়েছে। ইতোমধ্যে তারা প্রথম টেস্টে নাস্তানাবুদ হয়েছে অজিদের কাছে।

এরই মধ্যে সেখানে থেকেই আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার (আইসিসি) কাছ থেকে বড় সুখবর পেয়েছেন বাবর আজম। বুধবার (২০ ডিসেম্বর) আইসিসি তাদের র‌্যাঙ্কিং হালনাগাদ করেছে। যেখানে আবারও শীর্ষস্থান ফিরে পেয়েছেন বাবর আজম। খবর ক্রিকেটপাকিস্তান

এই মুহূর্তে যদিও পাকিস্তানের কোনো ওয়ানডে সিরিজ নেই। তবুও তিনি শীর্ষস্থানে উঠেছেন গিলের খারাপ পারফরম্যান্সের কারণে। ভারত এখন দক্ষিণ আফ্রিকা সফরে রয়েছে। যেখানে তিনটি ওয়ানডে, সমান সংখ্যক টি-টোয়েন্টি ও দুইটি টেস্ট ম্যাচ খেলবে।

প্রথম দুই ওয়ানডেতে আশানুরূপ রান করতে ব্যর্থ হওয়ায় রেটিং পয়েন্ট হারিয়েছেন গিল। এতে করে সুবিধা হয়েছে বাবর আজমের। বর্তমানে শীর্ষে থাকা বাবরের রেটিং পয়েন্ট ৮২৪। দুইয়ে থাকা শুভমান গিলের রেটিং পয়েন্ট ৮১০।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *