চট্টগ্রাম

‘আউলিয়াদের নেক নজর ছিল বলে অল্প সময়ে দেশ স্বাধীন হয়েছে’

আউলিয়াদের নেক নজর ছিল বলে অল্প সময়ে দেশ স্বাধীন হয়েছে বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

শুক্রবার চট্টগ্রামের ফটিকছড়ির মাইজভাণ্ডার দরবার শরীফ জিয়ারতে গিয়ে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, মহান মুক্তিযুদ্ধে মাইজভাণ্ডার দরবার শরীফের সকল আওলাদে পাকের অবদানের কথা আমরা সকলে জানি। আউলিয়া কেরামদের নেক নজর ও সমর্থন মজলুম মুক্তিযোদ্ধাদের প্রতি ছিল বলে অল্প সময়ে বাংলাদেশ স্বাধীন হয়েছে। মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ে জেনেছি মুক্তিযুদ্ধের নয় মাস মাইজভাণ্ডার দরবার শরীফে বাংলাদেশের লাল সবুজের পতাকা উড্ডীন ছিল।

তিনি বলেন, মুক্তিযুদ্ধে গৌরব উজ্জ্বল ভূমিকার জন্য আমি এই দরবারের আওলাদ পাকদের কৃতজ্ঞতার সাথে স্মরণ করছি।

এ সময় আহমদ উল্লাহ মাইজভাণ্ডারী, গোলামুর রহমান বাবাভাণ্ডারীর রওজাসহ দরবার শরীফের আওলাদে পাকগণের রওজা শরীফ জিয়ারত করেন মন্ত্রী। পরে তিনি মাইজভাণ্ডার শাহী জামে মসজিদে জুমার নামাজ আদায় করেন।

জুমার নামাজ শেষে তিনি অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত্র মুক্তিযোদ্ধা সৈয়দ নাজিম উদ্দিনের বাসভবন পরিদর্শন করেন। এরপর মাইজভাণ্ডার রহমানিয়া মইনীয়া আলিম মাদ্রাসার সামনে একটি ফলজ ও একটি ঔষধি গাছ রোপন করেন এবং হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারীর রওজা শরীফে পরিদর্শন বইতে স্বাক্ষর করেন।

এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ সুপ্রিম পার্টির চেয়ারম্যান সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী, চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক তানভীর-আল-নাসীফ, ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোজাম্মেল হক চৌধুরী ও পিএইচপি ফ্যামিলির পরিচালক আমির হোসেন সোহেল প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *