কক্সবাজাররাজনীতি

আক্রান্ত হলে জবাব দেবো, প্রস্তুতি আছে: সেন্টমার্টিন ইস্যুতে কাদের

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে উত্তেজনা বিরাজ কয়েকদিন ধরে। সেন্টমার্টিনের অদূরেই অবস্থান করছে মিয়ানমারের একাধিক যুদ্ধজাহাজ। এছাড়া, টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে চলাচল করা একাধিক ট্রলার লক্ষ্য করে মিয়ানমার থেকে গুলি ছোড়ার ঘটনাও ঘটেছে। এ নিয়ে প্রশ্ন করা হলে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে প্রশ্ন করা হলে তার স্পষ্ট জবাব— আক্রান্ত হলে পাল্টা জবাব দেবে বাংলাদেশ। আমরা প্রস্তুত আছি।

শনিবার (১৫ জুন) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুর কাদের বলেন, সেন্টমার্টিন ইস্যুতে বাংলাদেশ যুদ্ধ চায় না। মিয়ানমার বারবার আকাশসীমা লঙ্ঘন করলেও সরকার ধৈর্য ধারণ করেছে। তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওয়াশিংটন থাকা অবস্থায় এ নিয়ে খোঁজ নিয়েছেন। সাবধান করেছেন, যাতে আমরা কোনোভাবেই উসকানি না দেই।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, আন্তর্জাতিক সহায়তা কমে যাওয়া ও অর্থনৈতিক সংকটে রোহিঙ্গা সমস্যা দিন দিন আরও প্রকট হচ্ছে। রোহিঙ্গাদের নিয়ে ডোনাল্ড লু কী বললেন, তা নিয়ে মাথা ঘামানোর প্রয়োজন নেই। বাংলাদেশ চলবে তার নীতিমালা ও সংবিধান অনুযায়ী।

সরকার হঠানোর জন্য বিএনপি গণঅভ্যুত্থানের দিবাস্বপ্ন দেখছে বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *