দেশজুড়ে

আখাউড়ায় লাগেজ পার্টির হামলায় কাস্টমস কর্মকর্তাসহ আহত ৩

ব্রাহ্মণবাড়িয়া: জেলার আখাউড়া স্থলবন্দরে অপ্রতিরোধ্য হয়ে পড়েছে লাগেজ পার্টি। শেষ পর্যন্ত তারা কাস্টমস কর্মকর্তাসহ তিনজনকে পিটিয়ে আহত করেছেন। নিয়ে গেছেন কোটি টাকার অবৈধ পণ্য।

হামলায় আহত সহকারী রাজস্ব কর্মকর্তা মো. কামরুল পারভেজ আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। বাকি দুই আহত হলেন কাস্টমসের সিপাহী পদে কর্মরত মো. জুম্মন ও মো. ইমন মিয়া। তারা প্রাথমিক চিকিৎসা নিলেও হাসপাতালে যাননি।

এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে বন্দর কর্তৃপক্ষ।

স্থানীয় ও আহতদের সূত্রে জানা যায়, বেলা সোয়া তিনটার দিকে ভারত ফেরত কয়েকজন যাত্রী সাত-আটটি ব্যাগে করে প্রচুর মালামাল নিয়ে আসেন। নিয়ম অনুসারে কাস্টমসের লাগেজ স্ক্যানিংয়ের কক্ষে না নিয়ে সিএনজি চালিত অটোরিকশায় উঠিয়ে ফেলা হয়। তখন কাস্টমসের পক্ষ থেকে এসব পণ্য স্ক্যানিং কক্ষে নিয়ে যাওয়ার অনুরোধ করা হয়। এতে ক্ষিপ্ত হয়ে ওঠে স্থানীয় চক্রটি। তারা এ নিয়ে কাস্টমসের লোকজনের সঙ্গে বাগবিতণ্ডায় জড়িয়ে পড়েন এবং হামলায় উদ্যত হন।

এরই ফাঁকে মালামাল নিয়ে ওই অটোরিকশা সটকে পড়ে। তাৎক্ষণিকভাবে কাস্টমস কর্তৃপক্ষও তাদের পিছু নেয়। বিজিবি ক্যাম্প পার হওয়ার পর অটোরিকশাটি আটক করা হলে চক্রটি কাস্টমসের লোকজনের ওপর চড়াও হয়। এতে কাস্টমসের তিনজন আহত হন। তখন স্থানীয় লোকজন এগিয়ে এসে তাদেরকে উদ্ধার করে।

আহত সহকারী রাজস্ব কর্মকর্তা মো. কামরুল পারভেজ বলেন, ‘সাত-আটটি ব্যাগে বিপুল পরিমাণ মালামাল ছিল। স্ক্যানিং করতে রাজি না হয়ে তারা উল্টো ক্ষিপ্ত হন। এক পর্যায়ে অটোরিকশা নিয়ে চলে যান। কিছুদূর যাওয়ার পর আটক করা হলে কবির, আওলাদসহ কয়েকজনের নেতৃত্বে আমাদের ওপর হামলা হয়।

এ বিষয়ে আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নূরে আলম বলেন, বিষয়টি আমাদের মৌখিকভাবে জানানো হয়েছে। এখনও লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *