খেলা

আগামী আইপিএলেও খেলবেন ধোনি, আশা চেন্নাইয়ের

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে হেরে প্লে-অফের দৌড় থেকে ছিটকে যায় চেন্নাই সুপার কিংস। এবারের আইপিএলে দলটির যাত্রা শেষ হয়ে গেলেও আলোচনা চলছে মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে। চিন্নাস্বামীতে সে ম্যাচটাই কি ধোনির শেষ হয়ে গেল? তবে চেন্নাইয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা জানিয়েছেন, তিনি আশা করছেন ধোনি আগামী আসরেও খেলবেন।

গত কয়েক মৌসুম ধরেই আইপিএলের আগে-পরে বা টুর্নামেন্ট চলার সময় যে প্রশ্নটি নিয়মিত গেছে, সেটি উঠছে এবারও। এটিই কি ধোনির শেষ আইপিএল? পরের আইপিএলে তাকে দেখা যাবে?

আগামী জুলাইয়ে ৪৩ পূর্ণ করতে চলা ধোনির ভবিষ্যৎ নিয়ে আবারও প্রশ্ন উঠছে। সম্প্রতি চেন্নাইয়ের ইউটিউব চ্যানেলে ধোনির অবসর প্রসঙ্গে করা এক প্রশ্নের জবাবে দলটির সিইও কাশি বিশ্বনাথন বলেন, আমি জানি না (কবে অবসর নেবে)। এ প্রশ্নের উত্তর শুধু এমএসই (ধোনি) দিতে পারবে। আমরা সব সময়ই তার নেয়া সিদ্ধান্তকে সম্মান জানিয়ে এসেছি। এটি তার ওপরই ছেড়ে দিয়েছি।

ধোনি সবসময় হুট হাট সিদ্ধান্ত নিয়েছেন। টেস্ট থেকে অবসরের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকেও আকস্মিক বিদায় নিয়েছিলেন ভারতের এই সাবেক অধিনায়ক। ধোনি নিজের ক্যারিয়ার নিয়ে কী ভাবছেন সেটাই এখন সবচেয়ে বড় বিষয়। ধোনির প্রতি সম্মান রেখে বিশ্বনাথন বলেছেন, আপনারা সবাই যেমন জানেন, সে সব সময়ই তার সিদ্ধান্ত (নিজেই) নিয়েছে এবং যথাযথ সময়ে ঘোষণাও দিয়েছে। আমরা আশা করি, সে সিদ্ধান্ত নেয়ার সঙ্গে সঙ্গে আমরা জানতে পারবো। কিন্তু আমরা অনেক, অনেক আশাবাদী যে পরের বছর চেন্নাইয়ে থাকবে সে। আমার এবং সমর্থকদের দৃষ্টিভঙ্গি ও প্রত্যাশা এটি।

চলতি আইপিএলে ব্যাট হাতে ধোনির যে ভূমিকা ছিল, সেখানে সফল তিনি। ৫৩.৬৬ গড়ে ১৬১ রান করেছেন ২২০.৫৪ স্ট্রাইক রেটে। এবারের আসরে অন্তত একশ রান করা ব্যাটারদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ স্ট্রাইক রেট তার।

গতবার ফাইনালে পুরস্কার বিতরণীতে ধোনিকে তাঁর ভবিষ্যৎ নিয়ে সরাসরি প্রশ্ন করার সুযোগ থাকলেও এবার সেটি হয়নি। বরাবরের মতো তিনিও এ প্রসঙ্গে এখন পর্যন্ত মুখ খোলেননি। এর আগে চেন্নাই সুপার কিংসের একটি সূত্রের বরাত দিয়ে ভারতের সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছিল, কয়েক মাস পর সিদ্ধান্ত নিতে পারেন ধোনি। আগামী মৌসুমের আগে আইপিএলের মেগা নিলাম আছে। ধোনির সিদ্ধান্ত তাই চেন্নাইয়ের জন্য গুরুত্বপূর্ণ।

এর আগে, ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক নিজেই বলেছিলেন, গত বছরের আইপিএলে শিরোপা জেতার পর অবসর নিয়ে ফেলাটা তার জন্য সুন্দর সমাপ্তি হতো। কিন্তু ভক্তকুলের এত ভালোবাসা সে আসর জুড়ে পেয়েছেন, আরেকটি মৌসুম শুধু তাদেরকেই উপহার দিতে চেয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *