জাতীয়

আগামী শনিবার চালু হচ্ছে মেট্রোরেল

আগামী শনিবার থেকে যাত্রী নিয়ে মেট্রোরেল চলাচল শুরু হতে পারে বলে জানা গেছে। চালুর আগে মেট্রোরেলের নানা দিক পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হচ্ছে।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক গণমাধ্যমকে বলেন, যাত্রী নিয়ে মেট্রোরেল চলাচলে সর্বোচ্চ সাত দিন সময় লাগতে পারে। এর আগেও চালু হওয়ার সম্ভাবনা রয়েছে।

সড়ক পরিবহন মন্ত্রণালয় সূত্র জানায়, রোববার বিকেলে সংশ্লিষ্ট সচিবদের বৈঠক করেন প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। বৈঠকে তিনি দ্রুত মেট্রোরেল চালুর নির্দেশনা দেন।

সূত্র জানায়, মেট্রোরেল পুনরায় চালুর প্রস্তুতির প্রথম ধাপ হিসেবে রোববার সংশ্লিষ্টরা হেঁটে হেঁটে পুরো মেট্রোরেলের পথ পরীক্ষা করেছেন। আগামীকাল সোমবার নিরাপত্তাসংক্রান্ত বিষয়গুলো পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হবে।

এরপর আগামী মঙ্গলবার যাত্রীবিহীন ট্রেন পরিচালনা শুরু হতে পারে। যাত্রী ছাড়া কয়েক দিন মেট্রোরেল চালানো হবে। এরপর যাত্রী নিয়ে চলাচল শুরু হবে।

ডিএমটিসিএল সূত্র আরও জানায়, মেট্রোরেল চলাচল শুরু হলেও মিরপুর-১০ ও কাজীপাড়া স্টেশনে থামবে না। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময় এই দুটি স্টেশন ভাঙচুরে ক্ষতিগ্রস্ত হয়েছে। উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত বাকি ১৪টি স্টেশনে যাত্রী ওঠা-নামা করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *