চট্টগ্রাম

আচরণবিধি লঙ্ঘন: লোহাগাড়ায় দুই চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা

লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনের নির্বাচনী প্রচারণায় আচরণবিধি লঙ্ঘন করার দায় দুই চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২৩ মে) রাতে উপজেলা নির্বাচন আচরণ বিধিমালা ভঙ্গের দায়ে লোহাগাড়া উপজেলার দুই প্রার্থীর প্রতিনিধিকে রাত ৮টার পর একাধিক মাইক নিয়ে প্রচারণা চালানোর অভিযোগে ২টি পৃথক মামলায় যথাক্রমে মোটরসাইকেল প্রতীক এর চেয়ারম্যান প্রার্থী বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আবদুল মাবুদের প্রতিনিধিকে ৮০০০ টাকা এবং ঘোড়া প্রতীক এর চেয়ারম্যান প্রার্থী সিরাজুল ইসলাম চৌধূরীর প্রতিনিধিকে ৯০০০ টাকা জরিমানা করেন আচরণবিধি লঙ্ঘন নিয়ন্ত্রণে নিয়োজিত ম্যাজিস্ট্রেট লোহাগাড়া উপজেলা সহকারী কমিশনার ভুমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুন লায়েল।

তিনি বলেন, কয়েকদিন যাবৎ নির্বাচনী আচরণবিধি ভঙ্গের খবর পেয়ে আচরণবিধি লঙ্ঘন নিয়ন্ত্রণে নিয়োজিত ম্যাজিস্ট্রেট লোহাগাড়া উপজেলা সহকারী কমিশনার ভুমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুন লায়েল এর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয় এসময় মোটরসাইকেল প্রতীক এর চেয়ারম্যান প্রার্থী বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আবদুল মাবুদ এর প্রতিনিধিকে ৮০০০ টাকা এবং ঘোড়া প্রতীক এর চেয়ারম্যান প্রার্থী সিরাজুল ইসলাম চৌধূরীর প্রতিনিধিকে ৯০০০ টাকা জরিমানা করা হয়। এসময় আনারস প্রতীকের প্রার্থী লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি খোরশেদ আলম চৌধুরীর প্রচারণায় ব্যাবহৃত একাধিক সিএনজি অটোরিকশা আটক করার চেষ্টা করা হলেও সেগুলো আটক করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা সম্ভব হয়নি। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনে কোন ছাড় দেওয়া হবেনা। একটি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে আমরা সচেষ্ট আছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *