জাতীয়

আজকের বাংলাদেশ বদলে যাওয়া বাংলাদেশ: শেখ হাসিনা

আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আজকের বাংলাদেশ বদলে যাওয়া বাংলাদেশ। সম্ভাবনার হাতছানি দেওয়া দুর্বার গতিতে এগিয়ে চলা দুরন্ত বাংলাদেশ। বুধবার (২৭ ডিসেম্বর) সকালে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের ইশতেহার ঘোষণা অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

ক্রান্তিকালে দাঁড়িয়ে থাকা বাংলাদেশের সামনে সবচেয়ে বড় চ্যালেঞ্জ উন্নয়নশীল দেশের তালিকায় নাম লেখানোর শর্তপূরণ। সেই চ্যালেঞ্জ মোকাবেলায় দলের সক্ষমতার কথা তুলে ধরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দলীয় ইশতেহার ঘোষণা করল আওয়ামী লীগ। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ঘোষণা করা ইশতেহারে গুরুত্ব পেল ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে রূপান্তরের পথ নির্দেশ।

তিনি বলেন, গত ১৫ বছরে বাংলাদেশের রূপান্তর ঘটেছে। আজকের বাংলাদেশ দারিদ্র্যক্লিষ্ট, অর্থনৈতিকভাবে ভঙ্গুর বাংলাদেশ নয়। আমি দ্ব্যর্থহীনভাবে বলতে পারি, আজকের বাংলাদেশ বদলে যাওয়া বাংলাদেশ। পুনরায় নির্বাচিত হলে অর্থ পাচারকারী ঋণ খেলাপিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থার কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, দুর্বার গতিতে এগিয়ে চলা দুরন্ত বাংলাদেশকে কোন অভিঘাত বাধাগ্রস্ত করতে পারবে না।

টানা চতুর্থবারের মত ক্ষমতায় গেলে বাংলাদেশকে কোথায় নিয়ে যেতে চায় আওয়ামী লীগ, তার রূপরেখা ফুটে উঠলো দলটির নির্বাচনী ইশতেহারে। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা যে ইশতেহার ঘোষণা করলেন, তাতে সবচেয়ে বেশি গুরুত্ব পেয়েছে ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে রূপান্তরের কৌশল।

আগামীতে সরকারের জবাবদিহিতা প্রতিষ্ঠা, সুশাসন নিশ্চিত করা এবং আইনের শাসন ও মানবাধিকারের সুরক্ষায় সরকারের পরিকল্পনা কি, ঘোষণা হয়েছে ইশতেহারে।

ইশতেহারে প্রধানমন্ত্রী বলেন, আবারো নির্বাচিত হলে বাংলাদেশকে এক নতুন উচ্চতায় নিয়ে যেতে চায় আওয়ামী লীগ। আর সে লক্ষ্যে সকল প্রস্তুতি রয়েছে বলেও জানান আওয়ামী লীগ সভাপতি।

আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকায় ভোট চেয়ে শেখ হাসিনা বলেন, নৌকা জয় পেলে দেশের উন্নয়ন হবে, আসবে সমৃদ্ধি, প্রতিষ্ঠিত হবে শান্তি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *