আইন-আদালত

আত্মসমর্পণ করে জামিন পেলেন ইভ্যালির রাসেল

চেক জালিয়াতির এক মামলায় আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেল।

বুধবার (১৭ জানুয়ারি) দুপুরে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আলী হায়দারের আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন তিনি। শুনানি শেষে আবেদন মঞ্জুর করেন আদালত।

এর আগে, সোমবার (১৫ জানুয়ারি) একই আদালত রাসেল ও তার স্ত্রী প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

মামলার অভিযোগ থেকে জানা গেছে, বাদী তানভীর হোসেন ২০২১ সালের ১৩ মার্চ ইভ্যালিতে বিজ্ঞাপন দেখে একটি মোটরসাইকেল কেনা বাবদ দুই লাখ ৪৫ হাজার টাকা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে পরিশোধ করেন। তবে নির্দিষ্ট ৪৫ দিনের মধ্যে পণ্য সরবরাহের কথা থাকলেও আসামিরা তা সরবরাহে ব্যর্থ হন। পরে ওই বছরের ১৩ সেপ্টেম্বর তানভীর হোসেনকে পণ্যের সমমূল্যের একটা চেক দেয় ইভ্যালি।

নগদায়নের জন্য একাধিক ব্যাংকে চেকটি জমা দিলে তা ডিজঅনার হয়। এ বিষয়ে সর্বশেষ গত বছরের ২২ অক্টোবর ইভ্যালিকে লিগ্যাল নোটিশ পাঠান তানভীর হোসেন। কিন্তু কোনও পদক্ষেপ গ্রহণ না করায় শামীমা নাসরিন ও রাসেলের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন তানভীর হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *