দেশজুড়ে

আনসার সদস্যদের হাত-পা বেঁধে ব্যাংকে ডাকাতির চেষ্টা

বগুড়ায় আবারও ব্যাংক ফটকের তালা কেটে দুই আনসার সদস্য ও এক নিরাপত্তা প্রহরীর হাত-পা বেধে ভোল্ট ডাকাতি চেষ্টা করেছে দুর্বৃত্তরা। ওই সময় দুই আনসার সদস্যের মুঠোফোন ও টাকা ছিনতাই করা হয়।

মঙ্গলবার (২৮ মে) ভোররাত ৩টার দিকে সোনালি ব্যাংকের শিবগঞ্জ শাখায় ঘটনাটি ঘটে।

পরে মঙ্গলবার বিকেলে ঘটনার সময় দায়িত্বরত দুই আনসার সদস্যকে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। এ ঘটনায় পরে ব্যাংকের ব্যবস্থাপক রাতে অজ্ঞাত আসামি করে শিবগঞ্জ থানায় মামলা দায়ের করেছে।

ব্যাংক কর্তৃপক্ষ জানায়, সোমবার ব্যাংকের স্বাভাবিক কার্যক্রম শেষে নয়ন হোসেন, ফরহাদ হোসেন নামে দুই আনসার সদস্য ও আব্দুর রহমান নামে এক নিরাপত্তা দায়িত্ব রেখে কর্তৃপক্ষ চলে যায়। ঘূর্ণিঝড় রিমেলের প্রভাবে সোমবার দিনের শুরু থেকে শিবগঞ্জে বিদুৎ ছিল না।মঙ্গলবার ভোররাতেও বিদুৎ না থাকার সুযোগে ঝড়বৃষ্টির মধ্যে ৪ থেকে ৫ জন মুখোশধারী দুর্বৃত্ত ব্যাংকের নিচতলার কেঁচিগেট ফটক কেটে ও দোতালার মেইন ফটকের তালা ভেঙে ভেতরে প্রবেশ করে ও অস্ত্রের মুখে আনসার সদস্য ও নিরাপত্তা প্রহরীকে জিম্মি করে ভোল্ট থেকে টাকা লুটের চেষ্টা করে। তবে এ সময় আনসার সদস্যদের চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। তবে আনসার সদস্যদের কাছে থাকা দুইটি মুঠোফোন ও ম্যানিবাগে থাকা কিছু টাকা নিতে সক্ষম হয় তারা।

সোনালি ব্যাংকের প্রিন্সিপাল অফিসার সুমাইয়া আক্তার জানান, রাতে ঝড়বৃষ্টি হওয়ায় দায়িত্বরত আনসার সদস্যরা গেট কাটার শব্দ শুনতে পারেনি। দুর্বৃত্তরা অস্ত্রের মুখে তাদের জিম্মি করে ভোল্ট লুটের চেষ্টা করেছিল। তবে স্থানীয়রা এগিয়ে আসলে তারা পালিয়ে যায়। তবে ব্যাংকের ভোল্ট কি পরিমাণ টাকা ছিল সে বিষয়ে কোনো তথ্য দেননি এ কর্মকর্তা।

ভুক্তভোগী আনসার সদস্য নয়ন হোসেন বলেন, ভোররাত আনুমানিক ৩টার দিকে মুখোশ পড়ে কয়েকজন দুর্বৃত্ত দেশীয় অস্ত্রসহ ব্যাংকে প্রবেশ করে। তারা আমাদের গলায় অস্ত্র ঠেকিয়ে ভোল্ট লুটের চেষ্টা করেছিল। তবে আমাদের চিৎকার শুনে স্থানীয়রা এগিয়ে আসলে তারা পালিয়ে যায়।

শিবগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার তানভীর হাসান বলেন, ডাকাতি চেষ্টার ঘটনায় মঙ্গলবার রাতে ব্যাংক কর্তৃপক্ষ অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন। জড়িতদের শনাক্তে চেষ্টা চলছে।

এর আগে জানুয়ারি মাসের ২৭ তারিখ বগুড়া সদের এনআরবিসি ব্যাংকের পল্লীমঙ্গল উপ-শাখায় সিন্দুক কেটে প্রায় ১০ লাখ টাকা ডাকাতির ঘটনা ঘটে। তবে ওই ঘটনায় এখনও কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *