আনোয়ারাচট্টগ্রাম

আনোয়ারায় ২ চেয়ারম্যান প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ-জরিমানা

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে চট্টগ্রামের আনোয়ারা উপজেলা পরিষদ নির্বাচনের দুই চেয়ারম্যান প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। পাশাপাশি তাদেরকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

তারা হলেন- অধ্যাপক আব্দুল মন্নান চৌধুরী ও কাজী মোজাম্মেল হক।

রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা শহিদুল ইসলাম প্রামাণিক সোমবার (১৩ মে) এই নোটিশ দেন। এতে ২৪ ঘণ্টার মধ্যে সশরীরে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত হয়ে নোটিশের জবাব দিতে নির্দেশ দেওয়া হয়।

নোটিশে বলা হয়, জনগণের চলাচলের পথে বিঘ্ন সৃষ্টি করে শোডাউন নির্বাচনী বিধিমালা ২০১৬, বিধি-৫ এর সুস্পষ্ট লঙ্ঘন। তাই বিধি অনুযায়ী কেন ব্যবস্থা নেয়া হবে না তার লিখিত জবাব আগামী ২৪ ঘণ্টার মধ্যে সশরীরে উপস্থিত হয়ে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে দাখিল করার জন্য নির্দেশ দেওয়া হল।

এছাড়াও আচরণবিধি লঙ্ঘনের দায়ে প্রতিজনকে ১০ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম চৌধুরী।

রিটার্নিং কর্মকর্তা মো. শহিদুল ইসলাম প্রামাণিক বলেন, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে দুই চেয়ারম্যান প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম চৌধুরী বলেন, প্রতীক পেয়ে আনোয়ারায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থনে মিছিলের খবর পেয়ে বাধা দেওয়া হয়। বাধা উপেক্ষা করায় দুই প্রার্থীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *