খেলা

‘আমি তোমাকে ভালোবাসি বলে পাকিস্তানকে হারিয়ে দিল বাংলাদেশ’

পাকিস্তানের বিপক্ষে তাদেরই মাটিতে ঐতিহাসিক টেস্ট জয়ের পর বাংলাদেশ দলের ভূয়সী প্রশংসা করছেন সাবেক ও বর্তমান ক্রিকেটাররা। তবে বিপরীত অবস্থা পাকিস্তান দলের।

বাংলাদেশের কাছে প্রথমবার টেস্ট সিরিজে হার এবং ধবলধোলাই হওয়ার পর থেকে সমালোচনার তীরে বিদ্ধ হচ্ছেন শান-বাবররা। কঠোর ভাষায় ধুয়ে দিচ্ছেন সাবেক ক্রিকেটাররা। এই সাবেকদের তালিকায় আছেন জাভেদ মিঁয়াদাদ, ইনজামাম উল হক ও ইউনিস খান। আছেন জাতীয় দলের বাইরে থাকা আহমেদ শেহজাদও।

বাংলাদেশ দলের কাছে এমন সিরিজ হার মেনে নিতে পারছেন না শেহজাদ। এক সময়কার সতীর্থদের খোঁচাও মেরেছেন তিনি। মজার ছলে তিনি জানান, সাকিব-মুশফিকরা নাকি পাকিস্তানে খেলতে গিয়ে তাদের ‘আমি তোমাকে ভালোবাসি’ বলে ধবলধোলাই করেছেন।

নিজের ইউটিউব চ্যানেলে শেহজাদ বলেন, ‘পাকিস্তানকে তাদের মাটিতেই ধবলধোলাই করেছে বাংলাদেশ। ভাই, তোমরা পারো না। তোমাদের দ্বারা হবে না। এ ছাড়া আর কী বলব। তারা (বাংলাদেশ দল) এখানে এসেই অনুশীলন করেছে।
ওদের দেশের অবস্থা বর্তমানে ভালো নয়। তারা ভালোবাসি ভালোবাসি বলে এলো। বলল, ভাই আমি তোমাকে ভালোবাসি। ভালোবাসি ভালোবাসি বলে তারা ধবলধোলাই করে গেল। ’

এর আগে ভারতের বার্তা সংস্থা পিটিআইকে দেওয়া এক ভিডিও বার্তায় ১৯৯২ বিশ্বকাপজয়ী পাকিস্তান দলের সদস্য জাভেদ মিয়াঁদাদ বলেছেন, ‘পাকিস্তান ক্রিকেট দলকে আজ এই পর্যায়ে নেমে আসতে দেখে খুব খারাপ লাগছে। আমাদের ব্যাটিং যেভাবে ধসে পড়েছে, এটা দেখাটাও যন্ত্রণার। তবে বাংলাদেশের কৃতিত্ব মোটেও খাটো করছি না, ওরা দারুণ সুশৃঙ্খল পারফরম্যান্স দেখিয়েছে। ’

ঘরের মাটিতে শেষ তিনটি টেস্ট সিরিজ হার ও শেষ ৯ ম্যাচে জিততে না পারায় পাকিস্তান দল নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন সাবেক অধিনায়ক ইনজামাম-উল-হক, ‘অতীতে বড় দলগুলোকে হারানোর জন্য হোম সিরিজ আমাদের সেরা সুযোগ হিসেবে বিবেচিত হতো। কিন্তু এজন্য তো ব্যাটারদের রান পেতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *