অন্যান্যজাতীয়

আশুলিয়ায় আগুনে নিহতদের স্মরণে মোমবাতি প্রজ্বালন

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় তাজরীন ফ্যাশন লিমিটেডে অগ্নিকাণ্ডের ১১ বছর পূর্তি উপলক্ষে ও ১১৩ জন নিহত শ্রমিকদের স্মরণে কারখানাটির সামনে মোমবাতি প্রজ্বালন করেছেন নিহত শ্রমিকদের পরিবারের স্বজন ও বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সন্ধ্যায় বাংলাদেশ টেক্সটাইল-গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের আয়োজনে আশুলিয়ার নিশ্চিন্তপুর এলাকায় জরাজীর্ণ তাজরীন ফ্যাশনের সামনে এই মোমবাতি প্রজ্বালন করেন তারা।মোমবাতি প্রজ্বালন শেষে উপস্থিত নেতাকর্মীরা ক্ষতিগ্রস্ত ভবন ভেঙে আহত শ্রমিকদের বাসস্থান নির্মাণ, ন্যায্য ক্ষতি পূরণ, আহত শ্রমিকদের সুচিকিৎসা ও কর্মসংস্থান ব্যবস্থসহ মালিকের শাস্তির দাবি জানান।

এসময় বাংলাদেশ টেক্সটাইল গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি অ্যাডভোকেট মাহাবুবুর রহমান ঈসমাইলসহ শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২০১২ সালে ২৪ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আশুলিয়ার নিশ্চিন্তপুর এলাকার তোবা গ্রুপের তাজরীন ফ্যাশন লিমিটেডে ভয়াবহ অগ্নিকাণ্ডে দগ্ধ হয়ে ১১৩ জন শ্রমিকের মৃত্যু হয়। সেখানে আহত হন কয়েক হাজার শ্রমিক। যে কারণে এই দিন রাষ্ট্রীয়ভাবে জাতীয় শোক পালনের পাশাপাশি সারা দেশের পোশাক কারখানাগুলোকে ছুটি ঘোষণা করা হয়।

আরো পড়ুনঃ মাদক বিরোধী অভিযানে রাজধানীতে গ্রেপ্তার ১৬

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *