কক্সবাজারচট্টগ্রামরাজনীতি

আ.লীগ থেকে এমপি জাফরকে অব্যাহতি, আনন্দ মিছিল

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে ধৃষ্টতাপূর্ণ বক্তব্য দেওয়ায় কক্সবাজার-১ আসনের সংসদ-সদস্য (এমপি) জাফর আলমকে চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতির পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বুধবার জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরে এমপি জাফরকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়।

জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম অব্যাহতির বিষয়টি নিশ্চিত করে বলেন, ১৯ ডিসেম্বর পেকুয়ায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে নিজের অনুসারীদের নিয়ে আয়োজিত এক সভায় প্রধানমন্ত্রী ও দলীয় প্রধান শেখ হাসিনাকে নিয়ে বিতর্কিত বক্তব্য দেন জাফর আলম। তার এ বক্তব্যটি দলীয় শৃঙ্খলা পরিপন্থী হওয়ায় তাকে অব্যাহতি দেয়া হয়েছে।

একই সঙ্গে তাকে কেন স্থায়ী বহিষ্কার করা হবে না তা আগামী ৭ দিনের মধ্যে কক্সবাজার জেলা আওয়ামী লীগ বরাবর কারণ দর্শাতে বলা হয়েছে। অন্যথায় স্থায়ী বহিষ্কারের জন্য বাংলাদেশ আওয়ামী লীগ বরাবর সুপারিশ করা হবে বলে নোটিশে বলা হয়।

এদিকে এমপি জাফর আলমকে দলীয় পদবী থেকে অব্যাহতির খবর ছড়িয়ে পড়ার পর চকরিয়া ও পেকুয়াসহ বিভিন্নস্থানে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরন করেছে আওয়ামীলীগের নেতাকর্মীরা। এসময়

উপজেলা আওয়ামী লীগ নেতা খলিল উল্লাহ চৌধুরীর নেতৃত্বে চকরিয়া পৌর শহরে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরন করা হয়। এ ছাড়াও উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক গিয়াস উদ্দীন চৌধুরী এবং আওয়ামীলীগ নেতা ও বিএমচর ইউপির চেয়ারম্যান এস এম জাহাঙ্গীর আলমের নেতৃত্ব আনন্দ মিছিল ও মিষ্টি বিতরন করতে দেখাগেছে। এসময় আওয়ামী লীগ নেতারা জাফর আলমকে আজীন নিষিদ্ধ করার দাবি জানান।

এ বিষয়ে জানতে চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সদ্য অব্যাহতি পাওয়া সভাপতি জাফর আলমকে ফোন করা হলে ফোন রিসিভ করে কথা না বলে সংযোগ বিচ্ছিন্ন করে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *