চট্টগ্রামচট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

ইউজিসির তদন্ত কমিটি চবিতে আসছে আজ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাবেক উপাচার্য শিরীণ আখতার ও তার প্রশাসনের বিভিন্ন ‘অনিয়ম-দুর্নীতি’ তদন্তে ক্যাম্পাসে আসছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) গঠিত তদন্ত কমিটির সদস্যরা। এ সময় দিনব্যাপী বিশ্ববিদ্যালয়ে অবস্থান করে তারা সকল অভিযোগের তদন্ত করবেন। তদন্ত চলাকালে সাবেক উপাচার্য শিরীণ আখতার, সাবেক প্রক্টর নুরুল আজিম সিকদার, হিসাব নিয়ামক, শিক্ষক নিয়োগ শাখা এবং তৃতীয় ও চতুর্থ শ্রেণি শাখার ডেপুটি রেজিস্ট্রারকে উপস্থিত থাকতে বলা হয়েছে।

বৃহস্পতিবার (৬ জুন) রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ স্বাক্ষরিত এক চিঠিতে তাদের উপস্থিত থাকতে বলা হয়। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ইউজিসির একটা প্রতিনিধি দল ক্যাম্পাসে আসবেন। তারা মেরিন সায়েন্সেস অ্যান্ড ফিশারিজ অনুষদ ভবন উদ্বোধনে ৪৪ লাখ ৫৫ হাজার টাকা ব্যয়ের বিষয়ে তদন্ত করবেন। এছাড়াও শেষ সময়ে অবৈধ নিয়োগের ব্যাপারেও তদন্ত করা হবে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, মেয়াদের ৪ বছরে পুরো সময় বিভিন্ন কাজে আলোচিত-সমালোচিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের এই সাবেক উপাচার্য। এরমধ্যে নিয়োগ বাণিজ্য, অবৈধ লেনদেন, ব্যয়ের অতিরিক্ত টাকা আদায় উল্লেখযোগ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *